কবর বিতর্কে আদালতে ম্যান্ডেলার পরিবার

নেলসন ম্যান্ডেলার শারীরিক অবস্থা সঙ্কটজনক হলেও স্থিতিশীল। প্রিটোরিয়ার হাসপাতালের তরফে একথা জানানো হয়েছে। ফুসফুসে সংক্রমণ নিয়ে গত ৮ জুন হাসপাতালে ভর্তি হয়েছেন নেলসন ম্যান্ডেলা। তাঁর আরোগ্য কামনায় প্রার্থনা চলছে বিশ্বজুড়ে। দক্ষিণ আফ্রিকায় শুরু হয়েছে তাঁর জন্মদিন পালনের প্রস্তুতি।

Updated By: Jul 2, 2013, 10:51 PM IST

নেলসন ম্যান্ডেলার শারীরিক অবস্থা সঙ্কটজনক হলেও স্থিতিশীল। প্রিটোরিয়ার হাসপাতালের তরফে একথা জানানো হয়েছে। ফুসফুসে সংক্রমণ নিয়ে গত ৮ জুন হাসপাতালে ভর্তি হয়েছেন নেলসন ম্যান্ডেলা। তাঁর আরোগ্য কামনায় প্রার্থনা চলছে বিশ্বজুড়ে। দক্ষিণ আফ্রিকায় শুরু হয়েছে তাঁর জন্মদিন পালনের প্রস্তুতি।
আগামী ১৮ জুলাই নেলসন ম্যান্ডেলার ছিয়ানব্বইতম জন্মদিন। এই দিনটি বিশেষভাবে পালন করার কথা ঘোষণা করেছেন দক্ষিণ আফ্রিকার প্রেসিডেন্ট জেকব জুমা। এদিকে, ম্যান্ডেলা কবর বিতর্ক নিয়ে তাঁর পরিবারের অন্তর্দ্বন্দ্ব গড়িয়েছে আদালতে। ম্যান্ডেলার মৃত্যুর পর কুনুগ্রামে পারিবারিক কবরস্থানে তাঁকে সমাহিত করার সিদ্ধান্ত নিয়েছিলেন পরিজনেরা। কিন্তু, সেখানে যথেষ্ট জায়গা না থাকায় সিদ্ধান্ত হয় পরিবারের কয়েকজনের কবর সরিয়ে সেখানে ম্যান্ডেলাকে সমাহিত করা হবে। এই সিদ্ধান্তের প্রতিবাদেই আদালতের দ্বারস্থ হয়েছে পরিবারের আরেক অংশ।

.