মৃতদেহ নিয়ে যাওয়ার জন্য ট্রাক তৈরি থাকছে, মার্কিন হাসপাতালের মর্মান্তিক স্বীকারোক্তি

রেফ্রিজারেটেড ট্রাক ভর্তি মৃতদেহ রোজ চলে যাচ্ছে অজানার উদ্দেশ্যে।

Updated By: Mar 26, 2020, 11:26 AM IST
মৃতদেহ নিয়ে যাওয়ার জন্য ট্রাক তৈরি থাকছে, মার্কিন হাসপাতালের মর্মান্তিক স্বীকারোক্তি

নিজস্ব প্রতিবেদন— রোজ শয়ে শয়ে মানুষ আসছেন। তাঁদের টেস্ট হচ্ছে। শতকরা ৯৯ জন করোনা টেস্টে পজিটিভ হচ্ছেন। তার পর তাঁদের সবাইকে চিকিত্সা দেওয়া সম্ভব হচ্ছে না। বহু মানুষ মারা যাচ্ছেন। তাঁদের মৃতদেহ নিয়ে যাওয়ার জন্য হাসপাতালের বাইরে ট্রাক তৈরি থাকছে। রেফ্রিজারেটেড ট্রাক ভর্তি মৃতদেহ রোজ চলে যাচ্ছে অজানার উদ্দেশ্যে। এমনই মর্মান্তিক স্বীকারোক্তি দিয়েছে নিউ ইয়র্কের একটি হাসপাতাল।

নিউ ইয়র্ক টাইমস একটি ভিডিও প্রকাশ করেছে। সেখানেই ওই হাসপাতালের একজন উর্ধ্বতন কর্মকর্তা জানিয়েছেন, ''শুরুর দিকে ২০০ জন রোগী আসতেন রোজ। এখন প্রায় তিনগুণ আক্রান্ত রোজ পরীক্ষা করতে আসছেন। এত মানুষকে একসঙ্গে চিকিতসা দেওয়ার মতো পরিকাঠামো আমাদের নেই। ফলে মৃত্যুমিছিল দেখা ছাড়া উপায় থাকছে না। হয়তো দেখা যাচ্ছে কেউ সড়ক দুর্ঘটনায় আহত হয়ে চিকিতসার জন্য হাসপাতালে এলেন। টেস্টে তিনিও করোনা পজিটিভ। ৩০ থেকে ৫০ বছর বয়সী বহু মানুষ আক্রান্ত হচ্ছেন। এই বয়সে হয়তো তাঁদের এতটা অসুস্থ হওয়ার কথাই নয়। কিন্তু তাঁরা ধীরে ধীরে মৃত্যুর কোলে ঢলে পড়ছেন। পরিস্থিতি খুব খারাপ হচ্ছে দিনের পর দিন।''

আরও পড়ুন—  স্বাভাবিক হচ্ছে করোনার উতসস্থল! চলছে বাস, নাগরিকদের উপর সরকার চাপাল দুটি শর্ত

সাধারণ রোগীদেরর সঙ্গে সঙ্গে হাসপাতালের কর্মী এবং রোগীর পরিবারের সদস্যরা করোনায় আক্রান্ত হচ্ছেন। করোনার মোকাবিলায় মেডিক্যাল সরঞ্জাম তৃতীয়বারের মতো জরুরি ভিত্তিতে আনা হয়েছে। কিন্তু তাতেও ঘাটতি দেখা দিচ্ছে বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। সেই কর্মকর্তা জানিয়েছেন, এই পরিস্থিতি এত তাড়াতাড়ি স্বাভাবিক হবে না।