নিউ জিল্যান্ডের ২ মসজিদে বন্দুকবাজের ভয়ঙ্কর হামলা, বাতিল বাংলাদেশের শেষ টেস্ট

এখনও পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী ক্রাইস্টচার্চের মোট ২টি মসজিদে হামলা হয়েছে। 

Updated: Mar 15, 2019, 11:44 AM IST
নিউ জিল্যান্ডের ২ মসজিদে বন্দুকবাজের ভয়ঙ্কর হামলা, বাতিল বাংলাদেশের শেষ টেস্ট

নিজস্ব প্রতিবেদন: নিউ জিল্যান্ডের মসজিদে বন্দুকবাজদের হামলার হাত থেকে বরাত জোরে রক্ষা পাওয়ার পর বাতিল হল নিউ জিল্যান্ড-বাংলাদেশের তৃতীয় টেস্ট ম্যাচ।

আরও পড়ুন-অবাধ ভোটে তত্পর কমিশন, লালবাজারে ডিসিদের সঙ্গে ভিডিও-বৈঠকে মুখ্য নির্বাচন কমিশনার

শনিবার হেগলে পার্কে ওই ম্যাচ হওয়ার কথা ছিল। আর এখানেই শুক্রবার দুপুরে মসজিদে গুলি চালায় বন্দুকবাজরা। সেখানকার একটি মসজিদে এদিন জুম্মার নামাজ পড়ার জন্য যাচ্ছিল বাংলাদেশ ক্রিকেট টিমের বাস। মসজিদের কাছাকাছি আসতেই তারা গোলাগুলির শব্দ পান। সেখান থেকেই দৌড়ে নিরাপদ জায়গায চলে আসেন বাংলাদেশের ক্রিকেটাররা।

বাংলাদেশের ব্যাটসম্যান তামিম ইকবাল ঘটনার কথা টুইটার জানিয়েছেন। লিখেছেন, ভয়ঙ্কর অভিজ্ঞতা। বন্দুকবাজের হাত থেকে গোটা দল কোনও ক্রমে বেঁচে গিয়েছে। আমাদের জন্য প্রার্থনা করবেন। দলের সদস্য মুসফিকুর রহিম জানিয়েছেন, ক্রাইস্টচার্চে মসজিদে হামলার হাত থেকে আল্লাহ আজ আমাদের বাঁচিয়েছেন। অন্যদিকে, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের মুখপাত্র জালাল ইউনুস জানিয়েছেন, টিম মসজিদে ঢোকার আগেই গুলি চলে। গোটা দল নিরাপদেই রয়েছে।

 

আরও পড়ুন-আসছে আরও ৯ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী, বীরভূম-ঝাড়খণ্ড সীমানায় আজ শুরু রুটমার্চ 

এদিকে, এখনও পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী ক্রাইস্টচার্চের মোট ২টি মসজিদে হামলা হয়েছে। ওই ঘটনায় এখনও প্রর্যন্ত ৪ জনকে গ্রেফতার করা হয়েছে। এদের মধ্যে একজন মহিলা। তবে মূল আততায়ীর খোঁজে এখনও তল্লাশি চালাচ্ছে পুলিস। এলাকায় সাধারণ মানুষকে ঘর থেকে বের হতে নিষেধ করা হয়েছে। অসমর্থিত সূত্রের খবর, হামলার নিহত হয়েছেন কমপক্ষে ২৯ জন। তবে নিউ জিল্যান্ড পুলিসের পক্ষ থেকে এখনও পর্যন্ত তা ঘোষণা করা হয়নি। নিহতদের মধ্যে ২ বাংলাদেশি রয়েছেন বলে খবর।