নিউ জিল্যান্ডের মসজিদে নির্বিচারে গুলি; নিহত বহু, অল্পের জন্য রক্ষা বাংলাদেশ ক্রিকেট দলের

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের মুখপাত্র জালাল ইউনুস জানিয়েছেন, মসজিদে টিম ঢোকার আগে আগেই গুলি চালনার ঘটনা ঘটে যায়

Updated: Mar 15, 2019, 09:37 AM IST
নিউ জিল্যান্ডের মসজিদে নির্বিচারে গুলি; নিহত বহু, অল্পের জন্য রক্ষা বাংলাদেশ ক্রিকেট দলের

নিজস্ব প্রতিবেদন: নিউ জিল্যান্ডের ক্রাইস্টচার্চের মসজিদে ঢুকে নির্বিচারে গুলি চালিয়ে দিল অজ্ঞাতপরিচিত আততায়ী। হেগলে পার্কের ওই মসজিদে গুলিতে এখনও পর্যন্ত ৬ জনের মৃত্যু হয়েছে বলে স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে খবর। আহত বহু। ঘটনার সময়ে মসজিদে ছিলেন ১৪০ জন। লিন্ডউড নামে অন্য একটি জায়গার মসজিদকেও পুলিস ঘিরে রেখেছে। সেখানেও গুলি চলেছে বলে শোনা যাচ্ছে। শহরের মসজিদগুলিতে যেতে নিষেধ করা হয়েছে মুসলিমদের।

আরও পড়ুন-ঘোষণার আগেই সোশ্যালে 'ফাঁস' বাংলার ৪২টি কেন্দ্রে বিজেপির প্রার্থী তালিকা

শুক্রবার হেগলে পার্কের আল নুর মসজিদে নামাজ পড়তে যাওয়ার কথা বাংলাদেশ ক্রিকেট টিমের। কিন্তু সেখানে পৌঁছানোর আগেই গুলি চালানোর ঘটনা ঘটে যায়। ফলে অল্পের জন্যে বেঁচে গেলেন তামিম ইকবালরা।   

প্রত্যক্ষদর্শীর বিবরণ অনুযায়ী, এদিন বিকেলে মসজিদে ঢুকে পড়ে বন্দুকধারী এক ব্যক্তি। এরপরই অটোমেটিক বন্দুক থেকে নির্বিচারে গুলি চালাতে শুরু করে। মসজিদের ভেতরে বহু মানুষকে রক্তাক্ত অবস্থায় পড়ে থাকতে দেখা গিয়েছে বলে জানিয়েছে রেডিও নিউ জিল্যান্ড।

এদিকে ওই গুলি চালনার পরই ক্রাইস্ট চার্চের অধিকাংশ স্কুল বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। এলাকার মসজিদ সংলগ্ন এলাকায় মানুষজনকে ঘর থেকে বের হতে নিষেধ করা হয়েছে। আততায়ীর খোঁজে এলাকায় তল্লাশি অভিযান শুরু করেছে পুলিস।

আরও পড়ুন-সেলিম ও তৃণমূল প্রার্থীকে ভোট নয়, বার্তা দীপা ঘনিষ্ঠ কংগ্রেসের জেলা সভাপতির

অন্যদিকে, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের মুখপাত্র জালাল ইউনুস জানিয়েছেন, মসজিদে টিম ঢোকার আগে আগেই গুলি চালনার ঘটনা ঘটে যায়। খবর পেয়েই এলাকা থেকে বেরিয়ে আগে দলের সদস্যরা। ওদের হোটেল থেকে বের হতে নিষেধ করা হয়েছে। দলের ব্যাটসম্যান তামিম ইকবাল টুইট করেছেন, ভয়ঙ্কর অভিজ্ঞতা। দলের সবাই নিরাপদ।