close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

পাকিস্তানের মাটি থেকে বিদেশে সন্ত্রাস চালান করতে দেওয়া হবে না: ইমরান

শুক্রবার ইমরান খানের ওই মন্তব্যের পরই পাকিস্তানের পক্ষ থেকে সংবাদমাধ্যমে জানানো হয়েছে, পাক সরকার সন্ত্রাসের বিরুদ্ধে দীর্ঘ মেয়াদী পদক্ষেপ গ্রহণ করতে চলেছে। ভারতের কোনও চাপে জঙ্গিদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়নি

Updated: Mar 8, 2019, 08:22 PM IST
পাকিস্তানের মাটি থেকে বিদেশে সন্ত্রাস চালান করতে দেওয়া হবে না: ইমরান

নিজস্ব প্রতিবেদন: আন্তর্জাতিক চাপের কাছে ক্রমশ মাথা নত করছে পাকিস্তান। পুলওয়ামা হামলা ও বালাকোটে ভারতের বিমানহানার পর পাকিস্তানের জঙ্গি নেতাদের ধরপাকড় শুরু করেছে ইমরান খান সরকার। এবার সে দেশের মাটিতে কোনও জঙ্গি সংগঠনকে মাথা তুলতে দেওয়া হবে না বলে জানালেন প্রধানমন্ত্রী ইমরান খান।

আরও পড়ুন-মোদীর 'উদ্বোধন' করা জলপাইগুড়ি সার্কিট বেঞ্চের শনিবার শুভ সূচনা করবেন মমতা

শুক্রবার দক্ষিণ পাকিস্তানে এক সভায় ইমরান খান বলেন, কোনও ধরনের জঙ্গি কার্যকলাপ পাকিস্তানের মাটি থেকে করতে দেওয়া হবে না। একই সঙ্গে পাকিস্তানের মাটি ব্যবহার করে বিদেশে সন্ত্রাসবাদ চালান করা যাবে না।

উল্লেখ্য, পুলওয়ামা হামলার পর পাকিস্তানের ওপরে আন্তর্জাতিক চাপ বেড়েই চলেছে। বালাকোটে ভারতের বিমান হামলার পরও ইমরান নরেন্দ্র মোদীকে ফোন করে আলোচনার প্রস্তাব দেন। ভারতের দিক থেকে অবশ্য এনিয়ে কোনও আগ্রহ দেখানো হয়নি। এর পরই গত সপ্তাহে পাকিস্তানে জঙ্গিদের বিরুদ্ধে অভিযান শুরু করেছে ইমরান খান সরকার।

গত সোমবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত দেশের ১৮২ ধর্মীয় স্কুলের দখল নিয়েছে পাক সরকার। গ্রেফতার করা হয়েছে ১২০ জনকে। এর মধ্যে মাসুদ আজহারের আত্মীয়ও রয়েছে। এর আগে একবার হাফিজ সইদকে গৃহবন্দি করে পাক সরকার। তবে তা বেশিদিন টেকেনি। পাক আদালতের নির্দেশে হাফিজ সইদ মুক্তি পায়।

আরও পড়ুন-‘কঠোর ব্যবস্থা নিন’, কাশ্মীরিদের ওপরে হামলা মোকাবিলায় আদিত্যনাথ সরকারকে বললেন মোদী

শুক্রবার ইমরান খানের ওই মন্তব্যের পরই পাকিস্তানের পক্ষ থেকে সংবাদমাধ্যমে জানানো হয়েছে, পাক সরকার সন্ত্রাসের বিরুদ্ধে দীর্ঘ মেয়াদী পদক্ষেপ গ্রহণ করতে চলেছে। ভারতের কোনও চাপে জঙ্গিদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়নি।