হোয়াইট হাউস উড়িয়ে দেওয়ার হুমকি দিল উত্তর কোরিয়া

হোয়াইট হাউস উড়িয়ে দেওয়ার হুমকি দিল উত্তর কোরিয়া। উত্তর কোরিয়ার দাবি তাদের সুপ্রিমো কিম জং উনের সম্মানহানি করার জন্যই বিতর্কিত সিনেমা 'দ্য ইন্টারভিউ' তৈরি করেছে মার্কিন যুক্তরাষ্ট্র। প্রতিশোধ নিতে উত্তর কোরিয়ার নিশানায় এবার মার্কিন প্রেসিডেন্টের বাস ভবন।

Updated By: Dec 22, 2014, 08:34 PM IST
  হোয়াইট হাউস উড়িয়ে দেওয়ার হুমকি দিল উত্তর কোরিয়া

সিওল: হোয়াইট হাউস উড়িয়ে দেওয়ার হুমকি দিল উত্তর কোরিয়া। উত্তর কোরিয়ার দাবি তাদের সুপ্রিমো কিম জং উনের সম্মানহানি করার জন্যই বিতর্কিত সিনেমা 'দ্য ইন্টারভিউ' তৈরি করেছে মার্কিন যুক্তরাষ্ট্র। প্রতিশোধ নিতে উত্তর কোরিয়ার নিশানায় এবার মার্কিন প্রেসিডেন্টের বাস ভবন।

গত ২৪ নভেম্বর হ্যাক করা হয়েছে সোনি পিকচার এন্টারটেনমেন্টের ওয়েব সাইট। আমেরিকা এই কাজের জন্য সরাসরি উত্তর কোরিয়াকে দায়ী করলেও, দায় স্বীকার করতে চায়নি কিম জং উনের দেশ। বরং হুমকির সুরে  জানিয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র যদি এই 'অপপ্রচার' না থামায় তাহলে ব্যবস্থা নেবে তারা।   

তবে হ্যাকাররা জানিয়েছে 'দ্য ইন্টারভিউ'-এর রিলিজ বন্ধ না করলে আরও বড় আক্রমণ হানতে তারা প্রস্তত।

তার জেরে গত রবিবারই বন্ধ করে দেওয়া হয় এই সিনেমার রিলিজ।

ব্যঙ্গের আবহায়ে 'দ্য ইন্টারভিউ' তৈরি হয়েছে এমন একটা প্লটের উপর ভিত্তি করে যেখানে দেখানো হয়েছে উত্তর কোরিয়ার একনায়ক কিম জং-উন-কে গুপ্ত হত্যার ছক করা হচ্ছে।

উত্তর কোরিয়ার দাবি এই সিনেমা আসলে যুদ্ধের পরিস্থিতি তৈরি করেছে।

বদলা নিতে 'সন্ত্রাসবাদের নর্দমা' মার্কিন সামাজ্যবাদকে নাশ করতে এবার হোয়াইট হাউস ও পেন্টাগন সহ আমেরিকার বিখ্যাত স্থাপত্য গুলির উপর হামলার হুমকি দিল ডেমোক্রেটিক পিপলস রিপাবলিক অফ কোরিয়া (উত্তর কোরিয়া)।

সে দেশের সরকারি স্তরে জানানো হয়েছে তাদের সেনা আমেরিকার সঙ্গে সর্বক্ষেত্রে যুদ্ধ করতে প্রস্তুত। সাইবার দুনিয়া দখল করা থেকে বড় বড় স্থাপত্য উড়িয়ে দেওয়া, কোনও ক্ষেত্রেই উত্তর কোরিয়া পিছিয়ে যাবে না বলে ঘোষণা করা হয়েছে সরকারী কর্তৃপক্ষের তরফ থেকে।

 

 

 

.