Kim Jong Un: ওজন ১৪০ কেজি, মদ ও ধূমপানে আকণ্ঠ নিমজ্জিত, অনিদ্রার শিকার! রাজার অসুখ?

Kim Jong Un: অনিদ্রার শিকার। মদ ও ধূমপানে আকণ্ঠ নিমজ্জিত। ওজন ১৪০ কিলোগ্রাম। তাঁকে সবাই চেনে। কিম জন উন। শেষবার যখন জনসমক্ষে এসেছিলেন তখনই তাঁর চোখের তলায় দেখা গিয়েছিল কালো কালি। রাষ্ট্রনেতাও যেমন ভালো নেই, এখানে ভালো নেই রাষ্ট্রও।

Updated By: Jun 1, 2023, 06:43 PM IST
Kim Jong Un: ওজন ১৪০ কেজি, মদ ও ধূমপানে আকণ্ঠ নিমজ্জিত, অনিদ্রার শিকার! রাজার অসুখ?

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ওজন ১৪০ কিলোগ্রাম। মদ ও ধূমপানে আকণ্ঠ নিমজ্জিত। অনিদ্রার শিকার। তিনি এক রাষ্ট্রনেতা। তাঁকে সবাই চেনেন। নাম তাঁর কিম জন উন। শেষবার ১৬ মে তিনি জনসমক্ষে এসেছিলেন। তখনই তাঁর চোখের তলায় দেখা গিয়েছিল কালো কালি। রাষ্ট্রনেতাও যেমন ভালো নেই, এখানে ভালো নেই রাষ্ট্রও। উত্তর কোরিয়ার সামগ্রিক পরিস্থিতির অবনতি হয়েছে। দেশটিতে খাদ্যশস্যের অভাব দেখা গিয়েছে। মূল্যবৃদ্ধি চরমে। খাদ্যের অভাবে মৃত্যুর ঘটনাও বেড়েছে।

আরও পড়ুন: Hole in Earth's Crust: ভূত্বকের একেবারে শেষ স্তরে পৌঁছবে চিন! কোন ভয়ংকরের মুখোমুখি হবে বিশ্ব?

সম্প্রতি জানা গিয়েছে, উত্তর কোরিয়ার শাসক কিম জং উন অনিদ্রা রোগে (Insomnia) ভুগছেন। একনায়ক এই শাসকের অ্যালকোহল ও নিকোটিনের প্রতি নির্ভরতাও খুব খারাপ পর্যায়ে পৌঁছে গিয়েছে বলে শোনা গিয়েছে। সম্প্রতি ব্লুমবার্গে এ সংক্রান্ত একটি প্রতিবেদন প্রকাশিত হয়েছে। সেখানে দক্ষিণ কোরিয়ার এক গুপ্তচর সংস্থা কিমের ব্যক্তিগত বিষয় নিয়ে এই সব তথ্য জানিয়েছে বলে দাবি।

আরও পড়ুন: World's Richest Person: হাজার হাজার কোটি কোটি ডলারের মালিক! এই মুহূর্তে বিশ্বের সব চেয়ে ধনী কে?

ইনটেলিজেন্স সার্ভিসের রিপোর্ট উদ্ধৃত করে বলা হয়েছে, উত্তর কোরিয়ার প্রশাসন খুব উদগ্রীব হয়ে অনিদ্রা রোগ সংক্রান্ত তথ্য জোগাড় করছে। এমনকি ইনসমনিয়ার চিকিৎসায় ব্যবহৃত ওষুধের ব্যবহার নিয়েও বিস্তারিত তথ্য সংগ্রহ করছে তারা। তবে একথা কতটা বিশ্বাসযোগ্য তা নিয়ে অনেকেরই ধন্দ আছে।  কেননা, এই সব রোগ খুব জটিল কিছু নয়, এ সংক্রান্ত তথ্যও যে খুব অমিল তা-ও নয়। তাছাড়া কিমের মতো এক রাষ্ট্রনায়ক যদি এই ধরনের অসুস্থতায় ভোগেন, তবে তার নিরাময়ের জন্য এভাবে খোলাখুলি ভাবে তথ্যসন্ধান করা হবে কি? 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.