মারা গেল বিশ্বের সব থেকে বেশি বয়সী কুকুর

আপনি কি খুব পশু-পাখি পছন্দ করেন? আপনার বাড়িতে কি কোনও পোষ্য রয়েছে? আপনি কি কুকুরদের খুব পছন্দ করেন এবং ভালোবাসেন? আপনি জানেন কি যে, বিশ্বের সবচেয়ে বেশি বয়সী বলে দাবি করা হয় যে কুকুরটিকে, সেই ম্যাগি মারা গেল। তার বয়স হয়েছিল ৩০ বছর। তবে মানুষের সঙ্গে বয়সের তুলনায় ম্যাগির বয়স ১৩৩ বছর। অস্ট্রেলিয়ার ভিক্টোরিয়ার ব্রায়ান ম্যাকলারেন এই কেল্পি জাতের কুকুরটির মালিক ছিলেন।

Updated By: Apr 21, 2016, 12:05 PM IST
মারা গেল বিশ্বের সব থেকে বেশি বয়সী কুকুর

ওয়েব ডেস্ক: আপনি কি খুব পশু-পাখি পছন্দ করেন? আপনার বাড়িতে কি কোনও পোষ্য রয়েছে? আপনি কি কুকুরদের খুব পছন্দ করেন এবং ভালোবাসেন? আপনি জানেন কি যে, বিশ্বের সবচেয়ে বেশি বয়সী বলে দাবি করা হয় যে কুকুরটিকে, সেই ম্যাগি মারা গেল। তার বয়স হয়েছিল ৩০ বছর। তবে মানুষের সঙ্গে বয়সের তুলনায় ম্যাগির বয়স ১৩৩ বছর। অস্ট্রেলিয়ার ভিক্টোরিয়ার ব্রায়ান ম্যাকলারেন এই কেল্পি জাতের কুকুরটির মালিক ছিলেন।

তিনি স্থানীয় এক সংবাদপত্রকে জানিয়েছেন, রবিবার যে ঝুড়ির মধ্যে ম্যাগি শুয়ে থাকতো, সেখানেই ঘুমের মধ্যে তার মৃত্যু হয়।ম্যাকলারেন বলেন, 'বয়স ৩০ হলেও গত সপ্তাহেও ম্যাগির শরীরে কোনো সমস্যাই ছিল না। সে ঠিকই খামার থেকে হেঁটে আমার অফিসে এসেছিল এবং কুকুর বেড়াল বা অন্য কিছু দেখলে যেমন ঘেউ ঘেউ করে, তাও করেছিল।'

তিনি আরও বলেন, 'তারপর দুদিনের মধ্যে তার শরীর ভাঙতে থাকে। এসব দেখে আমি বলেছিলাম, ম্যাগির সময় বোধহয় ফুরিয়ে এলো।'ম্যাগিকে সবচেয়ে বয়স্ক দাবি করা হলেও আনুষ্ঠানিকভাবে তা স্বীকৃত নয় কিন্তু।ম্যাকলারেন বলছেন, ম্যাগির মালিকানার কাগজপত্র তিনি খুঁজে পাচ্ছে না। তবে তিনি বলছেন, তার ছোট ছেলে লিয়াম যখন চার বছরের তখন তিনি ম্যাগিকে বাড়িতে এনেছিলেন। লিয়ামের বয়স এখন ৩৪ বছর।তবে আনুষ্ঠানিকভাবে স্বীকৃত সবচেয়ে বৃদ্ধ কুকুরটিও ছিল অস্ট্রেলিয়ারই। তার নাম ছিল ব্লুই। কুকুরটি ১৯৩৯ সালে মারা যায়। তার তখন বয়স ছিল ২৯ বছর।

 

.