OMG! একটা আলুর ছবির দাম ১০ কোটি

মমতা বন্দ্যোপাধ্যায়ের আঁকা ছবি বিক্রি নিয়ে জলঘোলা হয়েছে বিস্তর। কিন্তু, এই ছবি আর ছবির দাম শুনলে সেই সমালোচক থেকে নিন্দুকরা হয়তো আর মুখের ভাষা খুঁজে পাবেন না। একটা আলু। তার ছবি। আর সেই ছবির দাম উঠল ১.৫ মিলিয়ন ডলার। টাকায় করলে যার পরিমাণ দাঁড়ায় ১০ কোটি ৯৩ হাজার। কী এমন আছে ওই ছবিতে? কে তুলছেন ওই ছবি?

Updated By: Jun 2, 2016, 05:26 PM IST
OMG! একটা আলুর ছবির দাম ১০ কোটি

ওয়েব ডেস্ক : মমতা বন্দ্যোপাধ্যায়ের আঁকা ছবি বিক্রি নিয়ে জলঘোলা হয়েছে বিস্তর। কিন্তু, এই ছবি আর ছবির দাম শুনলে সেই সমালোচক থেকে নিন্দুকরা হয়তো আর মুখের ভাষা খুঁজে পাবেন না। একটা আলু। তার ছবি। আর সেই ছবির দাম উঠল ১.৫ মিলিয়ন ডলার। টাকায় করলে যার পরিমাণ দাঁড়ায় ১০ কোটি ৯৩ হাজার। কী এমন আছে ওই ছবিতে? কে তুলছেন ওই ছবি?

ছবি তুলেছেন এক আইরিশ ফোটোগ্রাফার। নাম কেভিন অ্যাবোস্ক। ফোটোগ্রাফির দুনিয়ায় তিনি খুব একটা অপরিচিত মুখ নন। এর আগে ইওকো ওনো, জনি ডেপ, ডাস্টিন হফম্যান, স্টিভেন স্পিলবার্গের উপর কাজ করেছেন তিনি। এবার তাঁর সাবজেক্ট ছিল 'আলু'। আর এতেই বাজার হিট। এক ইউরোপিয়ান ব্যবসায়ী কোটি টাকায় কিনে নেন ওই 'ফোটোজেনিক' আলু, 'Potato #345'। এমনটা যে হতে পারে, সেটা বোধহয় তখন কেভিন আশা করেননি, যখন ছবি তুলেছিলেন।

.