Operation London Bridge: ফাঁস হলো রানি দ্বিতীয় এলিজাবেথের মৃত্যুর পরের ঘটনা পরম্পরা

রানি দ্বিতীয় এলিজাবেথের মৃত্যুর পরে হতে চলেছে Operation London Bridge 

Updated By: Sep 4, 2021, 01:52 PM IST
Operation London Bridge: ফাঁস হলো রানি দ্বিতীয় এলিজাবেথের মৃত্যুর পরের ঘটনা পরম্পরা

নিজস্ব প্রতিবেদন: এই প্রথমবার একটি ফাঁস হওয়া নথিতে জানা গেছে ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথের মৃত্যু পরবর্তী ঘটনা পরম্পরা কি হতে চলেছে। যে বিপুল কর্মযজ্ঞ তাঁর মৃত্যুর পর হতে চলেছে তার নাম দেওয়া হয়েছে Operation London Bridge এবং দিনটিকে D-Day বলে অভিহিত করা হবে। 
ফাঁস হওয়া রিপোর্টে দেখা গেছে যে রানীর মৃত্যুর ১০ দিন পর তাঁর মৃতদেহ সমাধিস্থ করা হবে। এর মাঝে তাঁর পুত্র এবং সিংহাসনের দাবিদার Prince Charles ব্রিটেনে সফর করবেন। 

আরও পড়ুন: Afghanistan: দখলে Panjshir! বন্দুক-গুলিতে তালিবানি উল্লাসের Video ভাইরাল

British Parliament-এর দুটি হাউসে রানির দেহ শায়িত থাকবে তিনদিন। ব্রিটেনের জাতীয় পতাকা অর্ধনমিত থাকবে। সরকারি তরফে মনে করা হচ্ছে যে রানির মৃত্যুর খবরে লন্ডন শহরে মানুষের ঢল নামার সম্ভাবনা রয়েছে। এর ফলে শহরে যানজট হওয়ার এমনকি খাদ্য সংকটেরও আশঙ্কা রয়েছে। লন্ডন শহর জুড়ে নিরাপত্তা ব্যবস্থার এক ব্যাপক পরিকল্পনা করা হয়েছে।  ব্রিটিশ পার্লামেন্ট এবং রাজপরিবার এই বিষয়ে সহমত হয়েছে যে রানির শেষকৃত্যের দিনটিতে রাষ্ট্রীয় শোক পালন করা হবে। এই দিনটিতে রাষ্ট্রীয় ছুটি ঘোষণার সম্ভাবনা রয়েছে। 

রানির বয়স বর্তমানে ৯৫ বছর এবং ব্রিটেনের ইতিহাসে সবথেকে বেশিদিন দেশ শাসন করার রেকর্ড তাঁর দখলে। তাঁর স্বাস্থ্য সংক্রান্ত কোনো জটিলতা না থাকায় এই মুহূর্তে  Operation London Bridge-কে খুব বেশি গুরুত্ব দিয়ে পর্যালোচনা করতে নারাজ ব্রিটেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.