ওসামা বিন লাদেনের গোপন নথি প্রকাশ করল CIA

মৃত্যুর কয়েকমাস আগেই ISIS জঙ্গি গোষ্ঠীর উত্থান নিয়ে আশঙ্কা প্রকাশ করে আল কায়দা(Al Qaeda) প্রধান ওসামা বিন লাদেন। শুধু তাই নয়, আরও বেশকিছু চাঞ্চল্যকর তথ্য উঠে এসেছে লাদেনের বাড়ি থেকে উদ্ধার হওয়া একটি নথি থেকে।   

Updated By: Jan 20, 2017, 02:28 PM IST
ওসামা বিন লাদেনের গোপন নথি প্রকাশ করল CIA

ওয়েব ডেস্ক : মৃত্যুর কয়েকমাস আগেই ISIS জঙ্গি গোষ্ঠীর উত্থান নিয়ে আশঙ্কা প্রকাশ করে আল কায়দা(Al Qaeda) প্রধান ওসামা বিন লাদেন। শুধু তাই নয়, আরও বেশকিছু চাঞ্চল্যকর তথ্য উঠে এসেছে লাদেনের বাড়ি থেকে উদ্ধার হওয়া একটি নথি থেকে।   

পাকিস্তানের অ্যাবোটাবাদে ২০১১ সালে মার্কিন সেনাবাহিনীর হামলায় মৃত্যু হয় আল কায়দা প্রধান ওসামা বিন লাদেনের। জানা গেছে, তার বাড়িতে হামলা চালানোর সময়ই নেভি সিলের হাতে আসে সেই নথি। সম্প্রতি সেই নথি প্রকাশ করেছে গোয়েন্দা সংস্থা CIA। আর তা থেকেই সামনে এসেছে বেশকিছু চাঞ্চল্যকর তথ্য।

আরও পড়ুন- দেশের সেনাবাহিনীর বিরুদ্ধেই এবার গর্জে উঠল পাকিস্তানে বসবাসকারী পাস্তুনরা

নথিতে প্রকাশিত, ISIS জঙ্গিদের কার্যকলাপ ও তাদের ভবিষ্যত্‍ নিয়ে শঙ্কা প্রকাশ করেছিল লাদেন। ISIS-এর কাজ নিয়েও অত্যন্ত বিরক্ত ছিল লাদেন। সেই সঙ্গে আল কায়দার ক্রমশ দুর্বল হওয়া নিয়েও সেই নথিতে জানিয়েছিল এই জঙ্গি নেতা। নথিতে আরও প্রকাশ, ধর্ম নিয়ে নয়, লাদেনের একমাত্র শত্রু ছিল আমেরিকা।