ভারতের বিরুদ্ধে পাকিস্তান এবার এই সিদ্ধান্তটি-ই নিল!

সীমান্তে উত্তেজনা বেড়েই চলেছে। কাশ্মীরে একের পর এক অনুপ্রবেশ, বেলাগাম সন্ত্রাস। তার উপর উরি সেনাছাউনিতে হামলা দুদেশের সম্পর্কে আরও চিড় ধরিয়েছে। যুদ্ধের আশঙ্কায় দুদেশই সামরিক শক্তি পরীক্ষার মহড়ায় নেমেছে। আর এসবের মধ্যেই ভারতের বিরুদ্ধে এই সিদ্ধান্তটি নিল পাকিস্তান।

Updated By: Sep 24, 2016, 06:14 PM IST
ভারতের বিরুদ্ধে পাকিস্তান এবার এই সিদ্ধান্তটি-ই নিল!

ওয়েব ডেস্ক : সীমান্তে উত্তেজনা বেড়েই চলেছে। কাশ্মীরে একের পর এক অনুপ্রবেশ, বেলাগাম সন্ত্রাস। তার উপর উরি সেনাছাউনিতে হামলা দুদেশের সম্পর্কে আরও চিড় ধরিয়েছে। যুদ্ধের আশঙ্কায় দুদেশই সামরিক শক্তি পরীক্ষার মহড়ায় নেমেছে। আর এসবের মধ্যেই ভারতের বিরুদ্ধে এই সিদ্ধান্তটি নিল পাকিস্তান।

সীমান্তে উত্তেজনা, যুদ্ধ-যুদ্ধ আবহের আঁচ এসে লাগল ইন্দো-পাক বাণিজ্যে। বাতিল করে দেওয়া হল ভারতের মাটিতে পাকিস্তানের বাণিজ্য প্রদর্শনী। সামনের মাসে, অক্টোবরে, দিল্লিতে এই প্রদর্শনী হওয়ার কথা ছিল। কিন্তু ট্রেড ডেভেলপমেন্ট অথরিটি অফ পাকিস্তানের পক্ষে জানানো হয় যে, উদ্ভূত পরিস্থিতিতে ২০১৬-র প্রদর্শনী বাতিল করা হল।

'আলিশান পাকিস্তান এগজিবিশন' চলতি বছর তৃতীয় বর্ষে পড়ত। এর আগে ২০১২ ও ২০১৪-তে এই প্রদর্শনী যথেষ্ট সাফল্যের মুখ দেখেছিল। দ্বিপাক্ষিক বাণিজ্যের উন্নতিসাধনের লক্ষ্যেই শুরু হয়েছিল এই প্রদর্শনী।

আরও পড়ুন, "উরির ঘটনা কাশ্মীরে ভারতের দমননীতিরই ফল", মন্তব্য শরিফের!

.