close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

‘কুড়ি বছর ধরে টাকা চুরি করছেন আপনি’, রাষ্ট্রসংঘে দেশের স্থায়ী প্রতিনিধিকে হেনস্থা পাক নাগরিকের

নিউ ইয়র্কে এক সাংবাদিক বৈঠক শেষ করে উঠতে যাচ্ছিলেন মালিহা। তখনই দর্শক আসন থেকে উঠে দাঁড়িয়ে তাঁকে থামিয়ে দেন এক ব্যক্তি

Updated: Aug 13, 2019, 12:21 PM IST
‘কুড়ি বছর ধরে টাকা চুরি করছেন আপনি’, রাষ্ট্রসংঘে দেশের স্থায়ী প্রতিনিধিকে হেনস্থা পাক নাগরিকের

নিজস্ব প্রতিবেদন: কাশ্মীরে ৩৭০ ধারার বিরোধিতা করে আন্তর্জাতিক দুনিয়ায় ধাক্কা খাচ্ছে পাকিস্তান। এবার মার্কিন মুলুকে বিক্ষোভের মুখে পড়লেন রাষ্ট্রসংঘে পাকিস্তানের স্থায়ী প্রতিনিধি মালিহা লোধি।

নিউ ইয়র্কে এক অনুষ্ঠানে তাঁকে নিগ্রহ করলেন এক পাক নাগরিক। সেখানে ছিলেন পাকিস্তানের অন্য অনেক কূটনীতিকও। গোলমালের দৃশ্যটি ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

আরও পড়ুন-কাশ্মীরের মানুষের মতও শোনা প্রয়োজন, এই প্রসঙ্গে প্রথমবার মুখ খুললেন মনমোহন সিং

নিউ ইয়র্কে এক সাংবাদিক বৈঠক শেষ করে উঠতে যাচ্ছিলেন মালিহা। তখনই দর্শক আসন থেকে উঠে দাঁড়িয়ে তাঁকে থামিয়ে দেন এক ব্যক্তি। বলতে থাকেন, ‘আমার একটা প্রশ্ন রয়েছে। দাঁড়ান আপনি।’ পাকিস্তানি অফিসাররা তাঁকে থামানোর চেষ্টা করলেও দমে যাননি ওই ব্যক্তি।

চিত্কার করে ওই ব্যক্তি বলতে থাকেন, এই ১৫-২০ বছর এখানে কী করছেন আপনি? এতদিন আমাদের টাকা চুরি করেছেন আপনি। আপনি উঠে যাবেন না। আমরা প্রশ্নের উত্তর দিয়ে যান।

আরও পড়ুন-৩৭০ ধারা:  আজ সুপ্রিম কোর্টে জম্মু কাশ্মীরের বিধিনিষেধ প্রত্যাহার মামলার শুনানি

আচমকা এরকম এক প্রশ্ন শুনে কিছুটা হতভম্ব হয়ে যান মালিহা। তিনি বলেন, ‘এভাবে প্রশ্ন করা যায় না।’ তাকে বাধা দেন অন্য এক পাক অফিসারও। তবে ওই ব্যক্তি বলেন, ‘রাষ্ট্রসংঘে পাকিস্তানের প্রতিনিধি আপনি। তাই উত্তর দিতে আপনি বাধ্য। এরপর এভাবেই আপনাকে প্রশ্ন করবে সাধারণ মানুষ। আপনারা গত ২০ বছর ধরে আমাদের টাকা চুরি করে চলেছেন। আপনারা সবাই চোর। পাকিস্তানের প্রতিনিধিত্ব করার কোনও অধিকার নেই আপনার।’