Pakistani Girl Viral Video: কৃষ্ণ বন্দনায় মত্ত করাচির মুসলিম মহিলা, গাইলেন হায়দরাবাদের নবাবের লেখা 'কানহাইয়া'

Muslim women Krishna song: প্রতি ঘণ্টায় সোশ্যাল মিডিয়ায় নতুন নতুন ভিডিয়ো ভাইরাল হয়। কিছু নাচের ভিডিও আছে এবং কিছু কারোর সাহায্যের জন্য। কখনও কখনও গঙ্গা-যমুনি তেহজিবের ভিডিয়ো অর্থাৎ হিন্দু-মুসলিম ভ্রাতৃত্বের ভিডিয়োও ভাইরাল হয়। পাকিস্তানি মেয়ের কৃষ্ণভক্তি সম্পর্কিত এমনই একটি ভিডিয়ো মানুষ খুব পছন্দ করেছে।

Updated By: Mar 31, 2023, 10:06 AM IST
Pakistani Girl Viral Video: কৃষ্ণ বন্দনায় মত্ত করাচির মুসলিম মহিলা, গাইলেন হায়দরাবাদের নবাবের লেখা 'কানহাইয়া'
ছবি: ট্যুইটার

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কিছুদিন আগেই 'হর হর শম্ভু' গানটি গেয়েছেন ফরমানি নাজ নামের এক মুসলিম গায়িকা। শিবভক্তির গান দেশজুড়ে ছড়িয়ে পরার পরে, এবার নাজ হরে-হরে কৃষ্ণের উপর ভিত্তি করে নাজমকে গেয়েছেন। ভগবান কৃষ্ণের প্রশংসায় তৈরি একটি ভজন গেয়ে তিনি বহু কোটি মানুষের ভালবাসা পেয়েছিলেন এবং একজন সেলিব্রিটি গায়িকা হিসাবে বিখ্যাত হয়েছিলেন। তার ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। তার কিছু ভিডিও নিয়ে কেউ কেউ আপত্তি করলেও অনেকেই এর প্রশংসাও করেছেন।

এবার পাকিস্তানের করাচির এক মুসলিম মহিলা রমজানে ভগবান শ্রী কৃষ্ণের মহিমায় একটি স্তোত্র আবৃত্তি করেছেন যা বেশ ভাইরাল হয়েছে।

করাচির কৃষ্ণভক্ত ওয়াজিহা আতহার!

আসলে বিখ্যাত কবি আল্লামা ইকবাল ভগবান রামের নামে 'ইমাম-এ-হিন্দ রাম' কবিতা লিখে গঙ্গা-যমুনি সংস্কৃতির প্রবর্তন করেছিলেন। শায়ার-ই-মাশরিক তার নাজমে ইমামের সঙ্গে রামকে কল্পনা করেছিলেন। এমনকি সুফি সাধকরাও প্রচুর সাহিত্য লিখে ভগবান কৃষ্ণের প্রতি তাদের শ্রদ্ধা দেখিয়েছেন। বিশ্বাস এবং আবেগের আরেকটি বিস্ময়কর সংমিশ্রণে, পবিত্র রমজান মাসে, একজন মুসলিম মেয়ে ভগবান কৃষ্ণকে উত্সর্গীকৃত সুন্দর লাইন গাইছে।

ওয়াজিহা আতহার নকভি রমজান শুরুর একদিন আগে এই ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছিলেন। ওয়াজিহা আতহার নকভি মূলত পাকিস্তানের করাচি শহরের বাসিন্দা। বর্তমানে তিনি লন্ডনে সঙ্গীতে পিএইচডি করছেন।

 

আরও পড়ুন: Hindu Doctor Killed in Pakistan: হিন্দু ডাক্তারকে গুলি করে খুন পাকিস্তানে, তদন্ত শুরু করাচি পুলিসের

ভিডিয়ো হিট সোশ্যাল মিডিয়ায়

ওয়াজিহা আতহার নকভি, যিনি পাকিস্তানের করাচির বাসিন্দা, তিনি ১৯ শতকে ভারতের হায়দ্রাবাদের বাসিন্দা নবাব সাদিক জং বাহাদুর হিলমের বিখ্যাত কালাম 'কানহাইয়া' গেয়েছেন। এই অনন্য ঠুমরি, ‘কানহাইয়া ইয়াদ হ্যায়’, ১৯ শতকে নবাব সাদিক জং বাহাদুর হিলম ভক্তি ঐতিহ্যে রচনা করেন। কৃষ্ণের ভক্তিতে নিমগ্ন মেয়েটি নবাব সাদিক জং বাহাদুর হিলমের আসল দেওয়ানও তাঁর সামনে রেখেছেন।

তাঁর ভিডিওতে নবাবের ছবিও দেখা যাচ্ছে। মেয়েটি একটি পুরানো বই থেকে একটি গান পড়ছেন, যেটি উর্দুতে রয়েছে।

আরও পড়ুন: Donald Trump: পর্ন তারকাকে মুখ বন্ধ রাখার টাকা দিয়ে অভিযুক্ত প্রাক্তন রাষ্ট্রপতি, কী হবে এবার?

কৃষ্ণের জন্য গাওয়া সৌভাগ্য

একজন ব্যবহারকারীর প্রতিক্রিয়ায়, নকভি বলেছিলেন যে 'কানহাইয়া' ভগবান কৃষ্ণকে উত্সর্গীকৃত একটি গান। তিনি আমাদের কাছে একজন নবীর মতো, যেমনটি দক্ষিণ এশিয়ার ইন্দো-পার্সিয়ান সাহিত্য ঐতিহ্যে তাঁর সম্পর্কে লেখা ও বলা হয়েছে। আমি প্রথমবার এটি শেখার এবং গান করার সৌভাগ্য পেয়েছি।

তার ভিডিয়ো মানুষের মন জয় করছে। ২৩ মার্চ পোস্ট করা এই ভিডিওটি এক লাখেরও বেশি বার দেখা হয়েছে। এই সুন্দর ভিডিওটিতে ভক্তরা বিভিন্ন মন্তব্য করছেন। এভাবে বহু ভাষায় নিজের কণ্ঠের স্বীকৃতি পাওয়া গায়িকা প্রশংসিত হচ্ছেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.