পাক যুদ্ধ বিমানের পাইলটকে বেধড়ক পিটিয়ে হাসপাতালে পাঠাল কাশ্মীরিরা

অভিনন্দনের ধরা পড়ার খবর যেদিন পাকিস্তানের পক্ষ থেকে দেওয়া হয় সেদিন বলা হয় ২ জন পাইলট পাক মাটিতে নেমেছেন

Updated By: Mar 2, 2019, 07:24 PM IST
পাক যুদ্ধ বিমানের পাইলটকে বেধড়ক পিটিয়ে হাসপাতালে পাঠাল কাশ্মীরিরা

নিজস্ব প্রতিবেদন: প্রাণ বাঁচাতে নিজের দেশে নেমেও রেহাই নেই। ভারতীয় পাইলট ভেবে নিজের দেশেরই পাইলটকে বেধড়ক পেটাল পাক অধিকৃত কাশ্মীরের জনতা।

আরও পড়ুন-ব্যাঙ্কের তালিকা থেকে মুছে যেতে পারে এলাহবাদ, ওরিয়েন্টালের নাম

শুক্রবার বায়ুসেনার পাইলট অভিনন্দন বর্তমানকে ভারতের হাতে তুলে দেয় পাকিস্তান। এদিনই একটি খবরে তোলপাড় হয় পাকিস্তান। খবরটি হল বুধবার ভারতীয় বিমান বহিনীর গুলিতে ভেঙে পড়ে পাক বায়ুসেনার একটি এফ ১৬ ফাইটার জেট। বিমানের পাইলট শাহজাদ উদ্দিন আপাতকালীন ইজেক্ট করে নামেন পাক অধিকৃত কাশ্মীরের লাম উপত্যকায়।

মাটিতে নামার সঙ্গে সঙ্গেই উইং কমান্ডার শাহজাদ উদ্দিনকে ঘিরে ধরে জনতা। তাদের ধারনা হয় ওই পাইলট ভারতীয় বায়ুসেনার পাইলট। ব্যস! শুরু হয় বেধড়ক মারধর। আশঙ্কাজনক অবস্থায় তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। রাশিয়ার টিভি চ্যানেল আরটি-ও জানিয়েছে ওই পাকিস্তানি পাইলটের নাম শাহজাদ। সে পাক বায়ুসেনার ১৯ নম্বর ব্যাটালিয়নের সদস্য।

আরও পড়ুন-মোদীর পথেই হাঁটছেন মমতা! কটাক্ষ বাম-কংগ্রেসের  

ভারতীয় মিগ ফাইটারের গুলিতে একটি পাক এফ ১৬ বিমান ভেঙে পড়ার খবর প্রথমে স্বীকার করেনি পাকিস্তান। তবে ঘটনাটির কথা প্রথম সংবাদমাধ্যমে বলেন লন্ডনের আইনজীবী খালিদ উমর। উমর জানান, নওসেরা সেক্টরের পশ্চিমে পাক অধিকৃত কাশ্মীরে নামেন শাহজাদ। তার পরেই তাঁর ওপরে ঝাঁপিয়ে পড়ে উন্মত্ত জনতা।

অভিনন্দনের ধরা পড়ার খবর যেদিন পাকিস্তানের পক্ষ থেকে দেওয়া হয় সেদিন বলা হয় ২ জন পাইলট পাক মাটিতে নেমেছেন। পাক সেনার মুখপাত্র আসিফ গফুর টুইট করেন, ‘একজন পাইলট পাক সেনার হেফাজতে রয়েছেন। অন্যজন হাসপাতালে ভর্তি।‘ মনে করা হচ্ছে দ্বিতীয় যে পাইলটের কথা গফুর জানিয়েছিলেন তিনিই আসলে শাহজাদ।