খতরনক জঙ্গি মোল্লা ওমরকে দিয়েই কুলভূষণকে অপহরণ করায় পাকিস্তান, বিস্ফোরক দাবি

কুলভূষণ যাদবকে অপহরণ করে খতরনক জঙ্গি মোল্লা ওমর বালোচ ইরানি। ভারতের প্রাক্তন নৌসেনা অফিসারকে অপহরণের জন্য ইতিমধ্যেই কয়েক কোটি টাকা খরচ করেছে পাকিস্তান। মোল্লা ওমরকে কয়েক কোটি দিয়ে তবেই কুলভূষণ যাদবকে অপহরণ করায় পাকিস্তানের গুপ্তচর সংস্থা আইএসআই। শুধু তাই নয়, আইএসআই-এর অঙ্গুলিহেলনেই কুলভূষণ যাদবকে ইরানের ছাবাহার শহর থেকে অপহরণ করা হয়। এবার এমনই বিস্ফোরক দাবি করলেন বিক্ষুব্ধ বালোচ নেতা মামা কাদির।

Updated By: Jan 19, 2018, 09:24 AM IST
খতরনক জঙ্গি মোল্লা ওমরকে দিয়েই কুলভূষণকে অপহরণ করায় পাকিস্তান, বিস্ফোরক দাবি

নিজস্ব প্রতিবেদন : কুলভূষণ যাদবকে অপহরণ করে খতরনক জঙ্গি মোল্লা ওমর বালোচ ইরানি। ভারতের প্রাক্তন নৌসেনা অফিসারকে অপহরণের জন্য ইতিমধ্যেই কয়েক কোটি টাকা খরচ করেছে পাকিস্তান। মোল্লা ওমরকে কয়েক কোটি দিয়ে তবেই কুলভূষণ যাদবকে অপহরণ করায় পাকিস্তানের গুপ্তচর সংস্থা আইএসআই। শুধু তাই নয়, আইএসআই-এর অঙ্গুলিহেলনেই কুলভূষণ যাদবকে ইরানের ছাবাহার শহর থেকে অপহরণ করা হয়। এবার এমনই বিস্ফোরক দাবি করলেন বিক্ষুব্ধ বালোচ নেতা মামা কাদির।

আরও পড়ুন : সংঘর্ষবিরতি লঙ্ঘন করে পাকিস্তানের হামলা, তেড়ে জবাব ভারতের 

তিনি বলেন, কুলভূষণ যাদবকে বালোচিস্তান থেকে গ্রেফতার করা হয়েছে বলে পাকিস্তান যে দাবি করছে, তা সম্পূর্ণ মিথ্যে। ইরানের বন্দর শহর ছাবাহার থেকে থেকে কুলভূষণ যাদবকে অপহরণ করা হয়। তাঁর হাত, চোখ বেঁধে ধাক্কা দিতে দিতে গাড়িতে তোলা হয়। এরপর ইরান-বালোচিস্তানের সীমান্ত শহর মাসকেলে যাদবকে বন্দি করে রাখা হয় যাদবকে। মাসকেল থেকে এরপর ভারতের প্রাক্তন নৌসেনা অফিসারকে কোয়েত্তায় নিয়ে যাওয়া হয়। সেখান থেকে তাঁকে সোজা ইসলামাবাদে নিয়ে যাওয়া হয় বলেও জানিয়েছেন ওই বিক্ষুব্ধ বালোচ নেতা।

কুলভূষণের অপহরণের বিষয়ে এরকম তথ্য তাঁর সঙ্গীর কাছে থেকে সংগ্রহ করেছেন বলে দাবি মামা কাদিরের। শুধু তাই নয়, কুলভূষণ যাদবকে কীভাবে অপহরণ করা হয়, মামা কাদিরের সঙ্গী তাঁর প্রত্যক্ষদর্শী ছিলেন বলেও করা হয়েছে দাবি।

গত ৩ মার্চ ইরান থেকে বালোচিস্তান থেকে আসার পর কুলভূষণ যাদবকে গ্রেফতার করা হয় বলে একাদিকবার দাবি করেছে পাকিস্তান। যদিও, ইসলাবাদের এই দাবিকে সম্পূর্ণ মিথ্যে বলেই পাল্টা দাবি করেছে ভারত।

.