এবার বাংলাদেশে বন্ধ হল পিস টিভির সম্প্রচার

Updated By: Jul 10, 2016, 03:51 PM IST
এবার বাংলাদেশে বন্ধ হল পিস টিভির সম্প্রচার

বাংলাদেশে নিষিদ্ধ হওয়ার পথে জাকির নায়েক পরিচালিত টিভি চ্যানেল পিস টিভি। এর ফলে ভারতের পর এবার বাংলাদেশে বন্ধ হল পিস টিভির সম্প্রচার। জাকির নায়েকের বিরুদ্ধে 'জঙ্গিদের উৎসাহ দানের' অভিযোগ ওঠার পর বাংলাদেশ সরকার পিস টিভির সম্প্রচার বন্ধের সিদ্ধান্ত নিয়েছে। আইনশৃঙ্খলা সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়।

আরও পড়ুন পিস টিভির সম্প্রচার বন্ধ করতে লালবাজারে ডেপুটেশন দিল বিজেপি

গত ১ জুলাই গুলশানে বাংলাদেশের ইতিহাসে ভয়াবহতম জঙ্গি হামলায় সঙ্গে জড়িতদের মধ্যে অন্তত দুইজন সামাজিক যোগাযোগের মাধ্যমে জাকির নায়েকের মত ধর্মীয় বক্তাদের নিয়মিত অনুসরণ করতেন। তার কথায় প্ররোচিত হয়ে ভারতের কয়েকজন তরুণ আইএসে যোগ দিতে সিরিয়ায় পাড়ি জমিয়েছে বলেও খবর এসেছে।

আরও পড়ুন কাশ্মীরে নিহত হিজবুলের 'পোস্টার বয়'

এ বিষয়টি প্রকাশ্যে আসার পর জাকির নায়েকের বিষয়ে উদ্যোগী হয় ভারত সরকার। মহারাষ্ট্র রাজ্য সরকার তার বিরুদ্ধে তদন্ত শুরু করে।মুম্বইয়ে তার অফিস ঘিরে পুলিস মোতায়েন করা হয়।

উল্লেখ্য, 'বিতর্কিত' ধর্মপ্রচারক জাকির নায়েককে নিয়ে বেশ কিছুদিন ধরেই উত্তাল জাতীয় রাজনীতি। সম্প্রতি, বাংলাদেশের জঙ্গি হামলার ঘটনায় অভিযুক্ত এক জঙ্গি নিজেকে জাকির নায়েকের শিষ্য বলে দাবি করে। আর তারপরই বিজেপি সামনে আনে কংগ্রেস নেতা দিগ্বিজয় সিংহের সঙ্গে নায়েকের এক ভিডিও সাক্ষাতকার। তারপর থেকেই বিজেপি জাকির নায়েক ইস্যুতে কংগ্রেসকে কোণঠাসা করতে শুরু করে। এর পাশাপাশি পিস টিভি নামক যে চ্যানেল জাকিরের অনুষ্ঠান সম্প্রচার করে, সেই চ্যানেলকেও 'ব্যান' করার পদক্ষেপ নেওয়া হয়।

.