close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

১৫ হাজার টাকা চিবিয়ে খেল পোষা কুকুর, নেট দুনিয়ায় ভাইরাল 'ওজি'

একটা-দুটো টাকা নয়। প্রায় ১৫ হাজার টাকা খেয়ে ফেলেছে সে।

Updated: May 3, 2019, 02:04 PM IST
১৫ হাজার টাকা চিবিয়ে খেল পোষা কুকুর, নেট দুনিয়ায় ভাইরাল 'ওজি'

নিজস্ব প্রতিবেদন : টাকার স্বাদ কেমন? ওজিকে এখন এই প্রশ্নই করছে ইন্টারনেট ব্যবহারকারীরা। আর ওজি মুখ কাঁচুমাচু করে এক কোণে বসে রয়েছে। একটা-দুটো টাকা নয়। প্রায় ১৫ হাজার টাকা খেয়ে ফেলেছে সে। তার পর শরীরও খারাপ করেছে। ওজির প্রভু সময়মতো তাঁকে পশু চিকিত্সালয়ে নিয়ে যাওয়ায় এ যাত্রায় সে প্রাণে বেঁচেছে। কিন্তু প্রভুর ১৫ হাজার টাকা খোয়ানোর শোক কাটছে না। 

আরও পড়ুন-  মার্কিন যুক্তরাষ্ট্রে প্রত্যর্পণে আপত্তি জুলিয়ান অ্যাসাঞ্জের

ঘটনাটি ব্রিটেনের নিউ সাউথ ওয়েলসের। নয় বছরের ওজি লেটার বক্স খুলে খামসমেত ১৫ হাজার টাকা খেয়ে ফেলেছে। তার পর ওজির শারীরীক অবস্থাও খারাপ হতে থাকে। তাই তাঁকে সুস্থ করতে তাঁর প্রভু ছোটেন পশু চিকিত্সালয়ে। ওজির মালিক জুডিথ রাইট এখনও তাঁর প্রিয় পোষ্যের এমন কাণ্ড বিশ্বাস করতে পারছেন না। স্কাই নিউজকে দেওয়া এক সাক্ষাতকারে রাইট জানিয়েছেন, তাঁর কাছ থেকে এক ব্যক্তি টাকা ধার নিয়েছিলেন। সেই ব্যক্তি ধার নেওয়া টাকা খামে পুরে রেখে গিয়েছিলেন রাইটের বাড়ির লেটার বক্সে। আর ওজি লেটার বক্স খুলে খামসমেত সব নোট খেয়ে ফেলেছে। 

আরও পড়ুন-  রাজ্যাভিষেক হওয়ার আগেই দেহরক্ষীকে বিয়ে তাইল্যান্ডের হবু রাজার

ওজির পেট থেকে উদ্ধার হয়েছে ১৬০ পাউন্ড। ভারতীয় মুদ্রায় প্রায় ১৪, ৫০০ টাকা। আর ওজিকে সুস্থ করে তুলতে রাইটের খরচ হয়েছে আরও ১৩০ পাউন্ড। অর্থাত্, ভারতীয় মুদ্রায় প্রায় ১ হাজার টাকা। প্রথমে রাইট ঠাওর করতে পারেননি, তাঁর প্রিয় পোষ্য এমন একখানা অদ্ভুত কাণ্ড করে ফেলেছে। পরে বুঝতে পেরেই তিনি তাকে নিয়ে মারফি অ্যান্ড কো ভেটেরিনারি প্র্যাকটিসে ছুট লাগান। ওজি ল্যাবরাডুডল প্রজাতির কুকুর। ল্যাবরাডর ও পোডল এর ক্রস বিড ল্যাবরাডুডল। ১৬০ পাউন্ড খোয়ানোর পরও রাইটের স্বস্তি, ওজিকে বাঁচানো গিয়েছে।