'Born in the air': মাঝ আকাশেই প্রসব যন্ত্রণা! পাইলটের হাত ধরেই জন্ম নিল 'স্কাই বেবি'...

Sky Baby: তাইওয়ানের তাইপেই থেকে থাইল্যান্ডের ব্যাংকক যাওয়ার ভিয়েতজেট ফ্লাইটে ঘটে যায় এক অবিশ্বাস্য ঘটনা। কেবিন ক্রুরা যখন জানতে পারেন একজন যাত্রীর অপ্রত্যাশিতভাবে প্রসব যন্ত্রণা উঠেছে তখন তাঁরা সেই কথা পাইলটকে জানায়। এমন সময়ে দ্রুত এবং ভুল সিদ্ধান্ত না নিয়ে ঠান্ডা মাথায় সিদ্ধান্ত নেন জাকারিন সারানরাকসুল নামক পাইলট। বাচ্ছাটিকে জন্ম নিতে সাহায্য করেন। 

Updated By: Mar 5, 2024, 06:14 PM IST
'Born in the air': মাঝ আকাশেই প্রসব যন্ত্রণা! পাইলটের হাত ধরেই জন্ম নিল 'স্কাই বেবি'...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মধ্য আকাশে বিমানের মধ্যেই উঠলো প্রসব যন্ত্রণা, আর দেবতার মতো সাহায্য করলেন বিমানের পাইলট। তাইওয়ানের তাইপেই থেকে থাইল্যান্ডের ব্যাংকক যাওয়ার ভিয়েতজেট ফ্লাইটে ঘটে যায় এই অবিশ্বাস্য ঘটনা। 
কেবিন ক্রুরা যখন জানতে পারেন একজন যাত্রীর অপ্রত্যাশিতভাবে প্রসব যন্ত্রণা উঠেছে তখন তাঁরা সেই কথা পাইলটকে জানায়। এমন সময়ে দ্রুত এবং ভুল সিদ্ধান্ত না নিয়ে ঠান্ডা মাথায় সিদ্ধান্ত নেন জাকারিন সারানরাকসুল নামক পাইলট। বাচ্ছাটিকে জন্ম নিতে সাহায্য করেন। 

আরও পড়ুন: Mark Zuckerberg: প্রি-ওয়েডিংয়ে মুকেশপুত্রের হাতঘড়ি দেখে হাঁ স্বয়ং জাকারবার্গ! দাম কত অনন্ত আম্বানির ঘড়ির?
মিঃ সারানরকসুল নিজের একটি ছবি পোস্ট করেছেন, যেখানে সেই শিশুটিকে ধরে আছেন তিনি। তিনি লিখেছেন, 'আমি 18 বছর ধরে পাইলট। আমি শুধুমাত্র বিমানে একটি নবজাতক শিশুকে জন্ম নিতে সাহায্য করেছি'। পাইলট জানান, ক্রুরা শিশুটির ডাকনাম রেখেছেন, ‘স্কাই বেবি’। এর আগে কখনই এই ধরনের কোনও কাজ করেননি, কখনও কোনও বাচ্ছার জন্মও দেননি তিনি। 
প্যারামেডিকরা বিমান বন্দরেই অপেক্ষা করছিল, যাতে বিমানটি মাটি ছুঁতেই তাঁরা ওই বাচ্ছাটির চিকিৎসা করতে পারে। 

বিমানের পাইলট নিজেকে নিয়ে গর্বিত যে তিনি একটি শিশুকে পৃথিবীতে আনতে পেরেছেন। নবজাতক শিশুটির সম্পর্কে তিনি বলেন, 'সে সারা জীবন সবাইকে বলতে পারবেন যে সে বাতাসে জন্মগ্রহণ করেছিলেন'। পাইলটের ইনস্টাগ্রাম পোস্টটি শীঘ্রই ভাইরাল হয়ে যায় এবং ইন্টারনেট ব্যবহারকারীদের কাছ থেকে বিভিন্ন ধরনের মন্তব্য আসতে শরু করে। একজন ব্যবহারকারী লিখেছেন, 'আপনি খুব শান্ত! আমি আশা করি শিশুটি একটি চমৎকার জীবন পাবে।'

 

আরও পড়ুন: Jeff Bezos: দুনিয়ার সবচেয়ে ধনীর আসন খোয়ালেন মাস্ক! কে টলাল তাঁকে?
স্কাই নিউজের একটি প্রতিবেদন অনুসারে, ১৯২৯ থেকে ২০১৮ সালের মধ্যে বাণিজ্যিক ফ্লাইটে ৭৪ জন শিশুর জন্ম হয়েছে। এই শিশু ৭৫ তম। 

.