পার্কিং লটে ঢুকে পড়ল বিমান, মৃত কমপক্ষে ৫

উল্লেখ দু’দিন আগে সুইত্জারল্যান্ডে আল্পসেও এমনই একটি ছোটো বিমান ভেঙে পড়ে। মৃত্যু হয় একই পরিবারের ৪ জনের। এ দিনই আল্পস পর্বতে অন্য একটি বিমান দুর্ঘটনা ঘটে

Updated: Aug 6, 2018, 01:39 PM IST
পার্কিং লটে ঢুকে পড়ল বিমান, মৃত কমপক্ষে ৫
ছবি- টুইটার

নিজস্ব প্রতিবেদন: ক্যালিফোর্নিয়ার একটি পার্কিং লটে ভেঙে পড়ল বিমান। মৃত্যু হয়েছে কমপক্ষে ৫ জনের। সংবাদমাধ্যম সূত্রে জানা যাচ্ছে, ক্যালিফোর্নিয়ার দক্ষিণ কোস্ট প্লাজা শপিং মলের সামনে ভেঙে পড়ে একটি ছোটো বিমান। ব্রিস্টল স্ট্রিটে দুর্ঘটনা স্থলে পৌঁছয় ওরেঞ্জ কাউন্টির দমকলবাহিনী। মেডিকেল টিম পাঠানো হয় প্রশাসনের তরফে।

আরও পড়ুন- ব্লু হোয়েলের পর এবার ইন্টারনেটে ভয় ছড়াচ্ছে মোমো চ্যালেঞ্জ

জানা গিয়েছে, বিমানটি সান ফ্রান্সিসকোর একটি সংস্থার। কনকর্ডের পূর্ব উপকূল থেকে উড়ে আসে বিমানটি। তবে, বিমানের সংঘর্ষে আর কেউ আহত হয়েছেন কিনা জানা যায়নি। দমকল কর্তৃপক্ষ জানাচ্ছে, বেলা সাড়ে ১২ টায় দুর্ঘটনাটি ঘটে।

দ্য ফেডারেল অ্যাভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশন  (এফএফএ) জানাচ্ছে, বিমানটিকে ওরেঞ্জ কাউন্টির জন ওয়েন বিমানবন্দরে জরুরিকালীন অবতরণ করার নির্দেশ দেয় সেসনা ৪১৪। কিন্তু তার আগেই একটি শপিংমলের সামনে ভেঙে পড়ে। দুর্ঘটনা খতিয়ে দেখার নির্দেশ দিয়েছে মার্কিন বিমান নিয়ন্ত্রক সংস্থা এফএফএ।

আরও পড়ুন- আল্পসে জোড়া বিমান দুর্ঘটনা, মৃত ২৩

উল্লেখ দু’দিন আগে সুইত্জারল্যান্ডে আল্পসেও এমনই একটি ছোটো বিমান ভেঙে পড়ে। মৃত্যু হয় একই পরিবারের ৪ জনের। এ দিনই আল্পস পর্বতে অন্য একটি বিমান দুর্ঘটনা ঘটে। জেইউ-এআইআর এয়ারলাইনের জেইউ ৫২ বিমান দুই চালক-সহ ১৭ জন যাত্রী নিয়ে ভেঙে পড়ে পিজ সেগানস পর্বতের কোলে।ঘটনাস্থলে উদ্ধারকাজে পাঁচটি হেলিকপ্টার এবং সেনা নামানো হয়েছে। তবে, দুর্গম এলাকা দরুন উদ্ধাকাজ ব্যাহত হচ্ছে বলে টুইটারে জানায় পুলিস।

আরও পড়ুন- ঝাঁকে ঝাঁকে উড়ে আসছে বিস্ফোরক বোঝাই ড্রোন, অল্পের জন্য বাঁচলেন ভেনেজুয়েলার রাষ্ট্রপতি