রাষ্ট্রসঙ্ঘের মঞ্চ থেকে পাকিস্তানকে কড়া বার্তা প্রধানমন্ত্রীর

রাষ্ট্রসঙ্ঘের মঞ্চ থেকে পাকিস্তানকে কড়া বার্তা দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি বলেন, পড়শি হিসাবে পাকিস্তানের সঙ্গে শান্তিপূর্ণ সম্পর্কই চায় ভারত। কিন্তু সুষ্ঠু দ্বিপাক্ষিক সম্পর্ক গড়তে উপযুক্ত পরিবেশ তৈরির দায়িত্ব পাকিস্তানকেও নিতে হবে।  

Updated By: Sep 27, 2014, 09:26 PM IST
রাষ্ট্রসঙ্ঘের মঞ্চ থেকে পাকিস্তানকে কড়া বার্তা প্রধানমন্ত্রীর

ওয়াশিংটন: রাষ্ট্রসঙ্ঘের মঞ্চ থেকে পাকিস্তানকে কড়া বার্তা দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি বলেন, পড়শি হিসাবে পাকিস্তানের সঙ্গে শান্তিপূর্ণ সম্পর্কই চায় ভারত। কিন্তু সুষ্ঠু দ্বিপাক্ষিক সম্পর্ক গড়তে উপযুক্ত পরিবেশ তৈরির দায়িত্ব পাকিস্তানকেও নিতে হবে।  

নাম না করে পাকিস্তানের ভূমিকার এদিন তীব্র সমালোচনা করেন প্রধানমন্ত্রী। তিনি আরও বলেন, দুর্ভাগ্যের বিষয় এই যে, এখনও কিছু দেশ সন্ত্রাসবাদীদের আশ্রয় দেয়। এমনকী সন্ত্রাসবাদকে জাতীয় নীতির অঙ্গ বলেও মনে করে। মোদীর কথায়, ভাল সন্ত্রাস বা খারাপ সন্ত্রাস বলে কিছু হয় না। একজোট হয়ে সন্ত্রাসের মোকাবিলার আবেদন জানান তিনি। রাষ্ট্রসঙ্ঘের নিরাপত্তা পরিষদের পরিধি বাড়ানোর দাবিও এদিন তোলেন ভারতীয় প্রধানমন্ত্রী।

 নিউইয়র্কে  ৯/১১ সন্ত্রাসের সৌধে শ্রদ্ধা জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মার্কিন সমৃদ্ধির প্রতীক টুইন টাওয়ারে আল কায়েদা বিমান হামলা চালায় ২০০১ সালের ১১ সেপ্টেম্বর। সেই জঙ্গি হামলার বলি হন শতাধিক নিরীহ মানুষ।

ভয়াবহ সন্ত্রাসে নিহতদের স্মৃতিতেই টুইন টাওয়ারের ধ্বংসস্তূপ সরিয়ে  সৌধ গড়ে তোলে মার্কিন প্রশাসন।

.