টুঙ্গীপাড়ায় বঙ্গবন্ধুর সমাধি সৌধে শ্রদ্ধা মোদীর, নীরবে দাঁড়িয়ে রইলেন কয়েক মিনিট

যশোরেশ্বরী মন্দির ঘুরে বঙ্গবন্ধুর সমাধিতে যান নমো

Updated By: Mar 27, 2021, 12:29 PM IST
টুঙ্গীপাড়ায় বঙ্গবন্ধুর সমাধি সৌধে শ্রদ্ধা মোদীর, নীরবে দাঁড়িয়ে রইলেন কয়েক মিনিট

নিজস্ব প্রতিবেদন: বাংলাদেশ সফরে গিয়ে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। 

শনিবার সাতক্ষীরার যশোরেশ্বরী কালী মন্দিরে পুজো দেওয়ার পর প্রধানমন্ত্রী(Narendra Modi) সোজা চলে যান টুঙ্গীপাড়ায় বঙ্গবন্ধুর(Mujibur Rahman) সমাধি সৌধে। সেখানে শেখ মুজিবুর রহমানের সমাধিতে পুস্পস্তবক দিয়ে শ্রদ্ধা জানান। তাঁর সঙ্গে ছিলেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তাঁর মন্ত্রিসভার সদস্যরা।

আরও পড়ুন-WB Assembly Election 2021: তৃণমূলে ভোট দিলেই পড়ছে বিজেপিতে, দক্ষিণ কাঁঁথিতে উত্তেজনা

বঙ্গবন্ধুর সমাধিতে ফুল দিয়ে কয়েক মিনিট দাঁড়িয়ে নীরবতা পালন করেন মোদী। অন্যদিকে হাসিনা(Sheikh Hasina) ও বাংলাদেশের বিশিষ্ট ব্যক্তিবর্গ বঙ্গবন্ধুর আত্মার শান্তি কামনা করেন।  উল্লেখ্য, এই প্রথম ভারতের কোনও প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর সমাধিতে গিয়ে শ্রদ্ধা জানালেন।

উল্লেখ্য, আজ সকালে সাতক্ষীরার ঈশ্বরীপুর গ্রামে যশোরেশ্বরী কালী মন্দিরে গিয়ে পুজো দেন প্রধানমন্ত্রী মোদী। উপমহাদেশের ৫১ সতী পীঠের মধ্যে এটি একটি। ১৬ শতকে এই মন্দিরটি নির্মাণ করা হয়। মোদীর আগমন উপলক্ষ্যে মন্দিরটি মোরামত ও রঙ করা হয়েছে। মন্দিরে পুজো দিয়ে প্রধানমন্ত্রী বলেন, আজ শক্তিপীঠে আরাধনা করার সুযোগ পেলাম। মা কালীর কাছে প্রার্থনা করলাম, এই বিশ্বকে দ্রুত করোনা থেকে মুক্ত করো।

আরও পড়ুন-'বাংলার ভোটে অশান্তি করছে পাকিস্তানিরা', বিস্ফোরক শুভেন্দু

যশোরেশ্বরী মন্দির নিয়ে মোদী বলেন, এই ঐতিহাসিক মন্দিরটিকে শিক্ষা, সামাজিক ও ধর্মীয় কাজে ব্যবহার করা যেতে পারে। সাইক্লোনের সময়ে মানুষের আশ্রয়স্থল হিসেবেও ব্যবহার করা যেতে পারে। 

.