জেলেই থাকতে হচ্ছে নীরব মোদীকে, ফের জামিনের আবেদন খারিজ ব্রিটেনের আদালতে

গত মাসে নীরব মোদীর বিচারবিভাগীয় হেফাজতে থাকার মেয়াদ  ৩ নভেম্বর পর্যন্ত বাড়িয়ে দেয় আদালত। কিন্তু জামিনের চেষ্টা চালিয়ে যাচ্ছিলেন মোদী

Updated By: Oct 26, 2020, 09:12 PM IST
জেলেই থাকতে হচ্ছে নীরব মোদীকে, ফের জামিনের আবেদন খারিজ ব্রিটেনের আদালতে
ছবি-টুইটার

নিজস্ব প্রতিবেদন: এনিয়ে সাত বার। ফের পিএনবি জালিয়াতিকাণ্ডে অভিযুক্ত নীবর মোদীর জামিনের আবেদন খারিজ করল ব্রিটেনের আদালত।

আরও পড়ুন-প্রতিরক্ষা ক্ষেত্রে বাড়ছে ভারত-মার্কিন সহযোগিতা! এস্পারের সঙ্গে বৈঠক শেষে কী বললেন রাজনাথ

পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কে থেকে ১৩,৫০০ কোটি টাকা ঋণ নিয়ে দেশছাড়া ডায়মন্ড মার্চেন্ট নীরব মোদী। সিবিআই ও ইডি খাতায় ওয়ান্টেড নীরব মোদী বর্তমানে রয়েছেন লন্ডনের এক কারাগারে। ২০১৯ সালের মার্চে তাকে গ্রেফতার করে ব্রিটিশ পুলিস। তাকে দেশে ফেরানোর চেষ্টা চালিয়ে যাচ্ছে সিবিআই। আগামী মাসে ভিডিয়ো কন্ফারেন্সের মাধ্যমে সেই মামলার শুনানি হবে।

উল্লেখ্য, গত মাসে নীরব মোদীর বিচারবিভাগীয় হেফাজতে থাকার মেয়াদ  ৩ নভেম্বর পর্যন্ত বাড়িয়ে দেয় আদালত। কিন্তু জামিনের চেষ্টা চালিয়ে যাচ্ছিলেন মোদী। সিবিআই ও ইডি-র তাকে দেশে ফেরানোর তত্পরতা দেখে ব্রিটেনে রাজনৈতিক আশ্রয়ের আবেদনও করেছেন নীরব মোদী। সেই আবেদন এখনও ঝুলে রয়েছে।

আরও পড়ুন-বুধবার বিহার বিধানসভা ভোটের প্রথম দফা, প্রচারের শেষ দিনে তেজস্বীকে তুলোধনা নীতীশের

এদিকে, ভারতের নীরব মোদীর একের পর এক সম্পত্তি বাজেয়াপ্ত করা শুরু করেছে ইডি। এ বছর জুলাই মাসে মহারাষ্ট্র ও রাজস্থান, ইউএই ও ব্রিটেনে নীরব মোদীর ৩২৯.৬৬ কোটি টাকার সম্পত্তি অ্যাটাচ করেছে  ইডি।