Russia-Ukraine War: যুদ্ধের মূল্য চোকাবে Russia, যুদ্ধের পরে ইউক্রেন পুনর্গঠনের প্রতিশ্রুতি Zelensky-র

ইউক্রেনের রাষ্ট্রীয় জরুরি পরিষেবা দাবি করেছে যে রুশ আক্রমণের শুরু থেকে ২,০০০ এরও বেশি সাধারন মানুষ মারা গেছেন

Updated By: Mar 4, 2022, 08:56 AM IST
Russia-Ukraine War: যুদ্ধের মূল্য চোকাবে Russia, যুদ্ধের পরে ইউক্রেন পুনর্গঠনের প্রতিশ্রুতি Zelensky-র

নিজস্ব প্রতিবেদন: রাশিয়ার (Russia) সঙ্গে ইউক্রেনের (Ukraine) যুদ্ধ টানা অষ্টম দিনে পড়েছে। এই অবস্থায়, ইউক্রেনের রাষ্ট্রপতি ভলোদিমির জেলেনস্কি (Volodymyr Zelenskyy) বৃহস্পতিবার তার নাগরিকদের প্রতিশ্রুতি দিয়েছেন যে রাশিয়ান বাহিনীর আক্রমণের ফলে দেশের পরিকাঠামোর যে ক্ষতি হয়েছে তা মেরামত করা হবে এবং মস্কোকেই (Moscow) এই বিল পরিশোধ করতে হবে।

জেলেনস্কি একটি ভিডিও বার্তায় জানিয়েছেন, "আমরা প্রতিটি বাড়ি, প্রতিটি রাস্তা, প্রতিটি শহর পুনরুদ্ধার করব এবং আমরা রাশিয়াকে বলব; ক্ষতিপূরণ এবং অবদানের শব্দটি শিখুন। আপনি আমাদের রাষ্ট্রের বিরুদ্ধে, প্রতিটি ইউক্রেনবাসির বিরুদ্ধে যা করেছেন তার জন্য আপনি আমাদের সম্পূর্ণরূপে প্রতিদান দেবেন।" 

ভিডিও বার্তায়, জেলেনস্কি রাশিয়ার নিন্দা করেছেন এবং দাবি করেছেন যে তার দেশ বিশ্বযুদ্ধ, দুর্ভিক্ষ, গণহত্যা এবং ক্রিমিয়ার (Crimea) দখলের পরেও বেঁচে গেছে। কিন্তু তিনি যুদ্ধের পর দেশ পুনর্গঠনের অঙ্গীকার করেন। ভিডিও বার্তায় তিনি আরও বলেন, "ইউক্রেনের যে সমস্ত ক্ষয়ক্ষতি হয়েছে তার জন্য রাশিয়া ক্ষতিপূরণ দেবে।"

ইতিমধ্যে, ইউক্রেনের রাষ্ট্রীয় জরুরি পরিষেবা দাবি করেছে যে রুশ আক্রমণের শুরু থেকে ২,০০০ এরও বেশি সাধারন মানুষ মারা গেছেন।

আরও পড়ুন: Russia-Ukraine War: Kyiv-এ গুলিবিদ্ধ আরেক ভারতীয় ছাত্র, ভর্তি হাসপাতালে

জেলেনস্কি ভিডিও বার্তায় আরও বলেন, "তারা আমাদের অনেকবার ধ্বংস করতে চেয়েছিল, কিন্তু পারেনি। আমরা অনেক কিছু অতিক্রম করেছি। এবং যদি কেউ মনে করে যে এই সমস্ত কিছু কাটিয়ে ওঠার পরে, ইউক্রেনীয়রা, আমরা সবাই, ভীত, ভেঙে পড়ব অথবা আত্মসমর্পণ করব, তাহলে সে আমাদের সম্পর্কে কিছুই জানে না। পুতিন ইউক্রেন সম্পর্কে কিছুই জানেন না।"

জেলেনস্কি জাতির উদ্দেশে সাম্প্রতিক ভাষণে বলেন, প্রতিটি আক্রমণকারীর জানা উচিত যে তারা এখানে কিছুই পাবে না। "কেউ পরাজিত হবে না। এমনকি যদি তারা আরও সরঞ্জাম এবং আরও বেশি মানুষ সংগ্রহ করতে পারে তবে এটিও তাদের জন্য কিছুই পরিবর্তন করতে পারবে না। তারা সর্বত্র ধ্বংস হবে।"

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.