ব্যক্তিগত তথ্য আইন লঙ্ঘনের দায়ে রাশিয়া সরকারের রোষের মুখে Whatsapp

কোর্টের তারিখ এখনও ঠিক হয়নি

Updated By: Jul 31, 2021, 03:12 PM IST
ব্যক্তিগত তথ্য আইন লঙ্ঘনের দায়ে রাশিয়া সরকারের রোষের মুখে Whatsapp

নিজস্ব প্রতিবেদন: রাশিয়ান সরকারের রোষের মুখে হোয়াটসঅ্যাপ (Whatsapp)। ব্যবহারকারীদের তথ্য সুরক্ষা আইন (personal data law) লঙ্ঘন করার অভিযোগে হোয়াটসঅ্যাপের বিরুদ্ধে প্রশাসনিক পদক্ষেপ নিল পুতিনের সরকার। যদিও এ ব্যাপারে এখনও ফেসবুকের কোনো প্রতিক্রিয়া মেলেনি। তবে সোশাল মিডিয়ার বিরুদ্ধে রাশিয়ার (Russia) পদক্ষেপ নেওয়া এইবারই প্রথম নয়। গুগলের (Google) আমেরিকান কংগ্লোমারেট অ্যালফাবেট আইএনসিকেও (Alphabet Inc) ব্যক্তিগত তথ্য আইন লঙ্ঘনের দায়ে ৩ মিলিয়ন রুবেল জরিমানা করে রাশিয়ার আদালত।

প্রসঙ্গত, ফেসবুক ও টুইটারের বিরুদ্ধেও একই কারণে প্রশানসিক পদক্ষেপ নিয়েছে রাশিয়া। সম্প্রতি সোশাল মিডিয়া জায়ান্ট সংস্থাগুলিকে নীতিবিরুদ্ধ কন্টেন্ট আপলোডের জন্য জরিমানা করে রাশিয়ায় তাদের অফিস খোলার জন্য চাপ বাড়াচ্ছে মস্কো। আর এবার সেই রোষে হোয়াটসঅ্যাপ। মনে করা হচ্ছে, ১ মিলিয়ন থেকে ৬ মিলিয়ন রুবেল পর্যন্ত জরিমানা (Fine) ধার্য করা হতে পারে হোয়াটসঅ্যাপকে। আদালতে এ বিষয়ে শুনানির তারিখ এখনও পর্যন্ত স্থির করা হয়নি।

আরও পড়ুন: COVID-19: অতিমারী শেষ হওয়ার ব্যাপারটি বিশ্ববাসীর হাতেই, বললেন হু প্রধান
আরও পড়ুন:  Comedian Death: কৌতুকশিল্পীকে তারাই হত্যা করেছে, অবশেষে দায়স্বীকার তালিবানের

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)