Russia-Ukraine War: এখনও পর্যন্ত 'মহাশক্তিধর' রাশিয়ার সঙ্গে যুদ্ধে জিতছে 'দুর্বল' ইউক্রেন-ই! কীভাবে?

১৫ দিন ধরে যুদ্ধ চালিয়েও এখনও ইউক্রেন (Ukraine) দখল করতে পারেনি রাশিয়া (Russia)!

Updated By: Mar 10, 2022, 04:47 PM IST
Russia-Ukraine War: এখনও পর্যন্ত 'মহাশক্তিধর' রাশিয়ার সঙ্গে যুদ্ধে জিতছে 'দুর্বল' ইউক্রেন-ই! কীভাবে?

নিজস্ব প্রতিবেদন: দু'সপ্তাহের বেশি সময় ধরে চলছে রাশিয়া-ইউক্রেন যুদ্ধ। আজ বৃহস্পতিবার তা ১৫ দিনে পা দিল। মহাশক্তিশালী রাশিয়া গুঁড়িয়ে দেবে ইউক্রেনকে, সেটাই সকলে ধরে নিয়েছিল। যুদ্ধ আরও কিছুদিন চললে শেষ পর্যন্ত কী হবে কেু বলতে পারবে না। তবে আপাতত যুদ্ধে কিন্তু ইউক্রেনই জিতছে।

একের পর এক ইউক্রেনীয় শহর গুঁড়িয়ে দিয়েছে রাশিয়া। তবে হামলা মোকাবিলাও করছে ইউক্রেন। ইউক্রেনের সামরিক বাহিনীর পক্ষ থেকে দাবি করা হয়েছে, তাদের আক্রমণে এখনও পর্যন্ত ১২ হাজার রুশ সেনার মৃত্যু হয়েছে। এ ছাড়া রাশিয়ার ট্যাঙ্ক ও কামান, যুদ্ধবিমান ও হেলিকপ্টার ধ্বংস করেছে তারা। সব চেয়ে বড় কথা, ১৪ দিন ধরে যুদ্ধ চালিয়েও এখনও ইউক্রেন দখল করতে পারেনি রাশিয়া!

ইউক্রেন সেনাদের দাবি, গত ১৪ দিনে অন্তত ১২ হাজার রুশ সেনার মৃত্যু হয়েছে। এ ছাড়া তাদের প্রতিরোধে ও প্রত্যাঘাতে ধ্বংস হয়েছে ৩৩৫টি রুশ ট্যাঙ্ক, ১ হাজার ১০৫টি সাঁজোয়া গাড়ি, ১২৩টি কামান, ২৯টি এয়ার ডিফেন্স সিস্টেম, ৪৯টি যুদ্ধবিমান, ৮১টি হেলিকপ্টার, ২টি জাহাজ, জ্বালানি পরিবহণকারী ট্যাঙ্ক ৬০ হাজার ৫২৬টি এবং ৮১টি হেলিকপ্টার।

এই হিসেব থেকেই বোঝা যাচ্ছে, যুদ্ধে ইউক্রেনই জিতছে।

আরও পড়ুন: Russia-Ukraine War: ইউক্রেনে হামলা চালাল রাশিয়া আর মাথাব্যথা হল ভারতের! কেন জানেন?

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.