Maxim Lyutyi Case: 'কাঁচা খাবার' ইনফ্লুয়েনসার বাবা খাদ্য হিসেবে শুধু রোদ খাইয়ে শুকিয়ে মারল সন্তানকে!

Maxim Lyutyi: রাশিয়ান ইনফ্লুয়েন্সার ম্যাক্সিম লিউটি পুষ্টিকর খাবার প্রত্যাখ্যান করার পরে, গত বছরের ৪ মার্চ "নিউমোনিয়া এবং ক্ষয়জনিত রোগে" লিউটি-র পুত্র সন্তান মারা যায়।

Updated By: Apr 17, 2024, 05:27 PM IST
Maxim Lyutyi Case: 'কাঁচা খাবার' ইনফ্লুয়েনসার বাবা খাদ্য হিসেবে শুধু রোদ খাইয়ে শুকিয়ে মারল সন্তানকে!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্য়ুরো: ৪৪ বছর বয়সী রাশিয়ান ইনফ্লুয়েন্সার ম্যাক্সিম লিউটি একটি শাস্তিমূলক এক কাজের জন্য আট বছরের কারাদণ্ডে দণ্ডিত হয়েছেন। পুষ্টিকর খাবার প্রত্যাখ্যান করার পরে, গত বছরের ৪ মার্চ "নিউমোনিয়া এবং ক্ষয়জনিত রোগে" লিউটি-র পুত্র সন্তান মারা যায়।
প্রধানত শিশুটিকে সূর্যালোক দেওয়ার সিদ্ধান্তের কারণে ইনফ্লুয়েন্সারটিকে ইচ্ছাকৃতভাবে গুরুতর শারীরিক ক্ষতির জন্য দোষী সাব্যস্ত করা হয়েছিল। তিনি চেয়েছিলেন যে তাঁর ছেলে দীর্ঘ সময় ধরে খাবার বা জল ছাড়াই থেকে যেতে পারে এবং পরিবর্তে "সূর্যের রশ্মি"-তেই বেঁচে থাকতে পারে।

আরও পড়ুন: Dubai Flood: শেষের সে দিন আসন্ন? শুকনো দুবাই গেল ডুবে, ভেসে গেল প্লেন...
এক সংবাদমাধ্যমের রিপোর্ট অনুসারে, লিউটি তাঁর সঙ্গী অক্সসানা মিরোনোভাকে শিশুটিকে বুকের দুধ খাওয়ানো থেকে বিরত রেখেছিলেন। 
নিউজ আউটলেট ম্যাশ জানিয়েছে যে, লিউটি ছেলেটিকে প্রতিদিন একদিনের জন্য মিরোনোভার থেকে দূরে নিয়ে যাবেন এবং তাকে আরও শক্তিশালী করার জন্য ঠান্ডা জলে ডুবিয়ে দেবেন৷ কষ্ট পেলেও শিশুটিকে চিকিৎসকের কাছে নিয়ে যাওয়া যাবে না।
মিরোনোভা অভিযোগ করেছেন যে, তাঁর ডায়েটের কারণে তিনি আয়রনের ঘাটতিতে ভুগছিলেন যা তারপরে জন্মের সময় মাত্র সাড়ে তিন পাউন্ড ওজনের শিশুর জন্য সমস্যা সৃষ্টি করেছিল। আইনজীবী অ্যালেক্সি অ্যাভানেসিয়ান আদালতকে বলেছেন: "লিউটিয়ের সঙ্গে দেখা করার বেশ কয়েক বছর আগে, মিরোনোভা নিরামিষাশী জীবনধারা বেছে নিয়েছিলেন। সময়ের আগেই জন্মানো শিশু বা গর্ভাবস্থায় আয়রনের ঘাটতিজনিত রক্তাল্পতায় ভোগা মায়েদের বাচ্চারা ঝুঁকিতে থাকে সবসময়ই।"

আরও পড়ুন: Pakistan Flood: জ্বলছে ভারত, পাকিস্তান-আফগানিস্তানে ঝড়বৃষ্টিতে তুলকালাম! মৃত ১০০+
লুইটি তার শেষ আদালত উপস্থিতিতে দোষী সাব্যস্ত হন এবং মৃত্যু তার "অবহেলার কারণে" হয়েছিল বলে দাবি করা হয়। সেখানে তিনি বলেছেন, "যদি আমি জানতাম যে আমার ছেলে অকালে জন্মেছে, তার মায়ের গর্ভাবস্থার জন্য অসুবিধায় আছে, তাহলে সন্তানের অসুস্থতার প্রথম লক্ষণগুলিতে আমি অবিলম্বে একটি হাসপাতালে যোগাযোগ করতাম তার মায়ের ইচ্ছা এবং বিশ্বাসের কথা মাথায় রেখে"। 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.