ভারতের সঙ্গে বড় কোনও বাণিজ্যিক চুক্তি এখনই নয়: ট্রাম্প

ভারত সফর ও মোতেরা স্টেডিয়ামের উদ্বোধনী অনুষ্ঠান প্রসঙ্গে ট্রাম্প বলেন, মোদী জানিয়েছেন, বিমানবন্দর থেকে অনুষ্ঠানস্থল পর্যন্ত ৭০ লাখ মানুষ হাজির থাকবেন। বেশ রোমাঞ্চকর ব্যাপার

Updated By: Feb 20, 2020, 12:13 PM IST
ভারতের সঙ্গে বড় কোনও বাণিজ্যিক চুক্তি এখনই নয়: ট্রাম্প

নিজস্ব প্রতিবেদন: ভারত সফরের সময় মার্কিন যুক্তরাষ্ট্রের সঙ্গে কোনও বাণিজ্য চুক্তি হচ্ছে না। এমনটাই জানালেন ডোনাল্ড ট্রাম্প। ভারতের সঙ্গে বড় বাণিজ্য চুক্তি পরে হবে। তবে নভেম্বরে মার্কিন যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচনের আগেও তা হবে কিনা তাও স্পষ্ট করে জানাননি মার্কিন প্রসিডেন্ট।

আরও পড়ুন-বেসুরো বিনয় তামাং, গোর্খাল্যান্ডের দাবিতে বিজেপি সাংসদকে নিশানা করলেন GTA প্রধান     

ডোনাল্ড ট্রাম্প মঙ্গলবার এক সাংবাদিক সম্মেলনে জানান, ভারতের সঙ্গে বড় বাণিজ্য চুক্তি হবে। তবে সেই চুক্তি পরে করার জন্য আপাতত সরিয়ে রেখেছি। জানি না নভেম্বরের আগে তা হবে কিনা। উল্লেখ্য, আগামী ২৪ ও ২৫ ফেব্রুয়ারি ভারতে থাকবেন মার্কিন প্রেসিডেন্ট ২৪ ফেব্রুয়ারি গুজারটের মোতেরায় পৃথিবীর সর্ববৃহত্ ক্রিকেট স্টেডিয়ামের উদ্বোধন অনুষ্টানে থাকবেন ট্রাম্প। সূত্রের খবর, ট্রাম্পের সঙ্গে ভারতে আসছেন না মার্কিন বাণিজ্য প্রতিনিধিদলের প্রধান রবার্ট লাইথিজার। ফলে কোনওরকম চুক্তি হওয়ার সম্ভাবনা বেশ কম।

আরও পড়ুন-আপাতত ঘরই শায়িত তাপস পালের নিথর দেহ, ১১টায় রবীন্দ্র সদনে শেষ শ্রদ্ধা

এদিকে, ভারত-মার্কিন বাণিজ্য চুক্তি নিয়ে কিছুটা বিরক্তি প্রাকাশও করেছেন ট্রাম্প। তাঁর কথায়, ওয়াশিংটনের সঙ্গে ভালো ব্যহার করেনি দিল্লি। তবে প্রধানমন্ত্রীর প্রশংসা করেছেন মার্কিন প্রসিডেন্ট। ট্রাম্প জানিয়েছেন, প্রধানমন্ত্রী মোদীকে তাঁর বেশ ভালো লাগে। ভারত সফর ও মোতেরা স্টেডিয়ামের উদ্বোধনী অনুষ্ঠান প্রসঙ্গে ট্রাম্প বলেন, মোদী জানিয়েছেন, বিমানবন্দর থেকে অনুষ্ঠানস্থল পর্যন্ত ৭০ লাখ মানুষ হাজির থাকবেন। দুনিয়ার সর্ববৃহত্ স্টেডিয়ামের উদ্বোধন হবে। বেশ রোমাঞ্চকর ব্যাপার।

.