Wildfires Across Europe: প্রবল গরমে পুড়ছে ইউরোপ, আগুন জ্বলে যাচ্ছে জঙ্গলে...

ইউরোপে দাবানল, পুড়ছে স্পেন পর্তুগাল ফ্রান্সের একাংশ। ফ্রান্সে কমপক্ষে ৬০০০ মানুষকে নিরাপদ অঞ্চলে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে।

Updated By: Jul 14, 2022, 06:04 PM IST
Wildfires Across Europe: প্রবল গরমে পুড়ছে ইউরোপ, আগুন জ্বলে যাচ্ছে জঙ্গলে...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ইউরোপ জুড়ে বিচ্ছিন্ন ভাবে দাবানলের আগুন দেখা যাচ্ছে। বুধবার থেকে স্পেন, পর্তুগাল, ফ্রান্সের বিভিন্ন জায়গায় এই দাবানল লক্ষ্য করা গিয়েছে। এর জেরে বেড়ে গিয়েছে ইউরোপের কিছু কিছু অঞ্চলের তাপমাত্রাও।

ফ্রান্সে কমপক্ষে ৬০০০ মানুষকে নিরাপদ অঞ্চলে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে। দক্ষিণ-পশ্চিম ফ্রান্সের জিরোদেঁ অঞ্চলে দাবানলের খবর পাওয়া গিয়েছে। এর মধ্যে অন্তত দুটি জায়গার আগুনের বহর যথেষ্ট বড়। তবে ফায়ারফাইটাররা এখান থেকে মানুষকে উদ্ধার করতে পরেছেন। অন্য যে জায়গায় আগুন লেগেছে সেগুলি হল টাউন অফ লান্ডিরাস ও সাউথ অফ বরদৌ। আর একটি বড় আগুনের খবর পাওয়া গিয়েছে আটলান্টিক কোস্টের আর্কাশন বে'তে। সেখানেই ইউরোপের সর্বোচ্চ উচ্চতার বালিয়াড়ি দেখতে পাওয়া যায়। আগুন সেখানেই। দূর থেকে কালো ধোঁয়া বেরোতে দেখা যাচ্ছে। ফ্রান্সের এই প্রাকৃতিক অগ্নি-কাণ্ডের জেরে সেখানে বাস্তিল পতনের উদযাপনেই বাধা পড়েছে। নিষিদ্ধ হয়েছে বাজি পোড়ানো।

পর্তুগালের কিছু কিছু অংশেও লেগেছে আগুন। জোরালো হাওয়ার জন্য সেখানে আগুন নিয়ন্ত্রণে আনতে রীতিমতো বেগ পেতে হচ্ছে ফায়ারফাইটারদের। তার জেরে সেখানকার পথঘাট অবরুদ্ধ।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

আরও পড়ুন: France Bastille Day: বাস্তিল দুর্গের পতনের মধ্যে দিয়ে প্রতিষ্ঠা পেল নিপীড়িত সাধারণের অধিকার

.