Pakistan: ভারতের সঙ্গে শান্তিপূর্ণ সম্পর্কের দাবি Shehbaz Shaif-র

পাকিস্তানের নবনির্বাচিত প্রধানমন্ত্রী মোদির অভিনন্দনের পরিপ্রেক্ষিতে এই কথা জানিয়েছেন।

Updated By: Apr 18, 2022, 06:54 AM IST
Pakistan: ভারতের সঙ্গে শান্তিপূর্ণ সম্পর্কের দাবি Shehbaz Shaif-র

নিজস্ব প্রতিবেদন: পাকিস্তানের নব নির্বাচিত প্রধানমন্ত্রী শেহবাজ শরিফ চিঠি লিখেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে। চিঠিতে তিনি জানিয়েছেন ভারতের সঙ্গে সব সমস্যার সমাধান করে শান্তিপূর্ণ সহাবস্থান চান তিনি। কাশ্মীর প্রসঙ্গেও একই অবস্থান তার এমনটাই জানা গেছে।

পাকিস্তানের নবনির্বাচিত প্রধানমন্ত্রী মোদির অভিনন্দনের পরিপ্রেক্ষিতে এই কথা জানিয়েছেন। তাকে অভিনন্দন জানানোর জন্য প্রধানমন্ত্রী মোদীকে ধন্যবাদ জানান শরীফ এবং বলেন যে ভারতের সঙ্গে শান্তিপূর্ণ এবং সহযোগিতামূলক সম্পর্ক চায় পাকিস্তান।

শপথ নেওয়ার পর পাকিস্তানের প্রধানমন্ত্রীকে অভিবাদন জানিয়ে নরেন্দ্র মোদী একটি টুইট বার্তায় বলেন, "ভারত সন্ত্রাসমুক্ত অঞ্চলে শান্তি ও স্থিতিশীলতা চায় যাতে আমরা আমাদের উন্নয়নের বিষয় মনোনিবেশ করতে পারি এবং আমাদের জনগণের মঙ্গল ও সমৃদ্ধি নিশ্চিত করতে পারি।"

তার প্রতিক্রিয়ায়, শরীফ টুইট করে বলেন, "অভিনন্দনের জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ধন্যবাদ। পাকিস্তান ভারতের সঙ্গে শান্তিপূর্ণ ও সহযোগিতামূলক সম্পর্ক চায়। জম্মু ও কাশ্মীর সহ অমীমাংসিত বিরোধের শান্তিপূর্ণ নিষ্পত্তি অপরিহার্য। সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়াইয়ে পাকিস্তানের আত্মত্যাগ সর্বজনবিদিত। আসুন, শান্তি নিশ্চিত করে আমাদের জনগণের আর্থ-সামাজিক উন্নয়নের দিকে মনোনিবেশ করি।"

শপথ নেওয়ার পর জাতীয় পরিষদে তার প্রথম ভাষণে শরীফ বলেন, "আমরা ভারতের সঙ্গে ভালো সম্পর্ক চাই কিন্তু কাশ্মীর বিরোধের সমাধান না হওয়া পর্যন্ত স্থায়ি শান্তি সম্ভব নয়।"

আরও পড়ুন: USA: পার্টিতে গিয়ে হবু স্বামী বাছল কিশোরী, বাধা দিলেন না বাবা-মা! কারণ জানলে চমকে যাবে

যৌথ বিরোধী দলের নেতা শরীফ দেশের জাতীয় পরিষদে নির্বাচিত হওয়ার কয়েক ঘণ্টা পরে সোমবার সন্ধ্যায় পাকিস্তানের ২৩তম প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেন।

এর মাধ্যমে পাকিস্তানের একটি রাজনৈতিক অনিশ্চয়তার অবসান ঘটেছে। ৮ মার্চ ইমরান খানের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব পেশ করার পরে শুরু হয় এই অনিশ্চয়তা।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

.