বালুচিস্তান বিধানসভার কাছে আত্মঘাতী বিস্ফোরণ, ঘটনার জেরে ইস্তফা মুখ্যমন্ত্রীর

বালুচিস্তানের পুলিস অফিসার মোয়াজাম আনসারি জানিয়েছেন, ঘটনার প্রাথমিক তদন্তে জঙ্গি সংযোগের তথ্য উঠে আসছে। তবে, কড়া নিরাপত্তার মধ্যে কীভাবে বাইক ঢুকে পড়ল তা নিয়ে তদন্ত চলছে।

Updated By: Jan 10, 2018, 12:34 PM IST
বালুচিস্তান বিধানসভার কাছে আত্মঘাতী বিস্ফোরণ, ঘটনার জেরে ইস্তফা মুখ্যমন্ত্রীর
ছবি- এপি/পিটিআই

নিজস্ব প্রতিবেদন: পাকিস্তানের বালুচিস্তান বিধানসভার কাছে আত্মঘাতী বিস্ফোরণে মৃত্যু হল ৬ জনের। আহত ১৮-র বেশি। মৃতদের মধ্যে ৪ পুলিসকর্মী এবং ২ জন সাধারণ নাগরিক রয়েছেন বলে খবর। এই ঘটনার জেরে ইস্তফা দিয়েছেন বালুচিস্তানের মুখ্যমন্ত্রী।

ঘটনাটি ঘটে মঙ্গলবার সন্ধে নাগাদ। বালুচিস্তানের রাজধানী কোয়েটার জারঘুন রোডে আত্মঘাতী এক বাইক আরোহী ধাক্কা মারে পুলিস ভ্যানে। বালুচিস্তান বিধানসভা মাত্র ৩০০ মিটার দূরে এই এলাকা কড়া নিরাপত্তায় ঘেরা ছিল। বিস্ফোরণে কেঁপে ওঠে গোটা এলাকা। ঘটনাস্থলেই মৃত্যু হয় ৬ জন। এই ঘটনার দায় স্বীকার করেছে তেহরিক-ই-তালিবান পাকিস্তান জঙ্গিগোষ্ঠী।

আরও পড়ুন- শাড়ি-হিরের নেকলেস নয়, বাংলাদেশি ভক্তদের দেওয়া নলকূপই দীপিকার জন্মদিনে সেরা উপহার

বালুচিস্তানের পুলিস অফিসার মোয়াজাম আনসারি জানিয়েছেন, ঘটনার প্রাথমিক তদন্তে জঙ্গি সংযোগের তথ্য উঠে আসছে। তবে, কড়া নিরাপত্তার মধ্যে কীভাবে বাইক ঢুকে পড়ল তা নিয়ে তদন্ত চলছে। আহতদের অনেকর অবস্থা আশঙ্কাজনক বলে জানা যাচ্ছে। কোয়েটার বিভিন্ন হাসপাতালে তাদের চিকিত্সা চলছে।

এদিকে বালুচিস্তানে ধারাবাহিক অস্থিরতার জেরে মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দেন সানাউল্লা জাহরি। বিধানসভায় বিশেষ অধিবেশন ডেকে আস্থা ভোটের দাবি জানায় বিরোধীরা। এর পরই সরে দাঁড়ান সানাউল্লা।

আরও পড়ুন- বিমানে-বিমানে ধাক্কা, জ্বলল আগুনের ফুলকি, এরপর...

প্রসঙ্গত, গত ডিসেম্বরে জারঘুন রোডে বেথেল মেমোরিয়াল মেথোডিস্ট গির্জায় জঙ্গি হামলায় ৯ জনের  মৃত্যু হয়। আহত হন ৫০-র বেশি। এই ঘটনার দায় স্বীকার করে জঙ্গি সংগঠন আইসিস।

.