নাইজেরিয়ায় ১০ বছরের কিশোরীর আত্মঘাতী বোমা হামলায় মৃত অন্তত ২০

১০ বছরের এক কিশোরীর আত্মঘাতী বোমা হামলায় নাইজেরিয়ায় প্রাণ হারালেন অন্তত ২০ জন। রেডক্রস সূত্রে খবর স্থানীয় সময় ১২টা ৪০ নাগাদ উত্তরপূর্ব নাইজেরিয়ার মাইদুগুরি শহরে এক ব্যস্ত বাজারে সম্ভবত নিজের অজ্ঞাতেই আত্মঘাতী 'হামলা' চালায় ছোট্ট মেয়েটি।  

Updated By: Jan 10, 2015, 09:01 PM IST
নাইজেরিয়ায় ১০ বছরের কিশোরীর আত্মঘাতী বোমা হামলায় মৃত অন্তত ২০

নাইজেরিয়া: ১০ বছরের এক কিশোরীর আত্মঘাতী বোমা হামলায় নাইজেরিয়ায় প্রাণ হারালেন অন্তত ২০ জন। রেডক্রস সূত্রে খবর স্থানীয় সময় ১২টা ৪০ নাগাদ উত্তরপূর্ব নাইজেরিয়ার মাইদুগুরি শহরে এক ব্যস্ত বাজারে সম্ভবত নিজের অজ্ঞাতেই আত্মঘাতী 'হামলা' চালায় ছোট্ট মেয়েটি।  

গতবছর এই বাজার অঞ্চলেই দুবার আত্মঘাতী বোমা বিস্ফোরণ হয়েছিল।

যদিও এখনও পর্যন্ত এই ঘটনার দায় কেউ স্বীকার করেনি, কিন্তু সাম্প্রতিকালে ইসলামিক জঙ্গি গোষ্ঠী বোকো হারেম যেহারে মহিলা ও শিশুদের আত্মঘাতী হামলায় যুক্ত করছে, স্বাভাবিকভাবে এই ঘটনাতেও সন্দেহের তীর তাদের দিকেই।

অসামরিক নজরদারি বাহিনীর তরফ থেকে জানানো হয়েছে ওই বাজারে ধোকার মুখেই তল্লাসির সময়ই ওই কিশোরীর শরীরে বাঁধা বিস্ফোরক চিহ্নিত হয়।

অসামরিক নজরদারি বাহিনীর তরফ থেকে সংবাদসংস্থা এএফপি-কে জানানো হয়েছে বছর দশেকের ওই বালিকার বোধহয় ধারণাই ছিল না যে ওর শরীরে কী বাঁধা আছে।

কিন্তু ওই মেয়েটিকে সরিয়ে নিয়ে যাওয়ার প্রক্রিয়ার সময়ই তার শরীরে বাঁধা অতি শক্তিশালী বিস্ফোরকটি ফেটে যায়। ঘটনাস্থলেই মৃত্যু হয় অন্তত ২০ জনের। পুলিস সূত্রে খবর গুরুতর আহত অন্তত ১৮।  

 

 

.