Bangladeshi Blogger: বাংলাদেশে যুক্তিবাদী ব্লগার অনন্ত দাস খুনে ৪ জনের মৃত্যুদণ্ড

২০১৫ সালের ১২ মে সিলেটের নুরানি রেসিডেন্সিয়াল এরিয়ায় খুন হন ব্লগার অনন্ত বিজয় দাস

Updated By: Mar 30, 2022, 08:22 PM IST
Bangladeshi Blogger: বাংলাদেশে যুক্তিবাদী ব্লগার অনন্ত দাস খুনে ৪ জনের মৃত্যুদণ্ড

নিজস্ব প্রতিবেদন: বাংলাদেশি ব্লগার অনন্ত বিজয় দাস খুনের মামলায় ৪ জনকে মৃত্যুদণ্ড দিল বাংলাদেশের আদালত। বুধবার ওই ৪ জনের বিরুদ্ধে সাজা ঘোষণা করে সিলেটের সন্ত্রাস বিরোধী ট্রাইবুন্যাল। ওই মামলায় বিতর্কিত ব্লগার সফিকুর রহমান ফারেবিকে সব অভিযোগ থেকে মুক্তি দিয়েছে আদালত।

অনন্ত বিজয় দাস খুনের মামলায় যে ৪ জনকে মৃত্যুদন্ড দেওয়া হয়েছে তারা হল আবুল হোসেন, আবুল খায়ের রশিদ, ফয়সল আহমেদ ও মামুনুর রশিদ। ওই মামলায় অভিযোগ থেকে মুক্তি দেওয়া হয়েছে রাহি নামে এক অভিযুক্তকে। বিচার চলাকালীনই তার মৃত্যু হয়। 

উল্লেখ্য, ২০১৫ সালের ১২ মে সিলেটের নুরানি রেসিডেন্সিয়াল এরিয়ায় খুন হন ব্লগার অনন্ত বিজয় দাস। পেশায় ব্যাঙ্ক কর্মী অনন্ত একটি প্রযুক্তি সংক্রান্ত পত্রিকার সম্পাদকও ছিলেন। ওই ঘটনার পর অনন্তর ভাই রত্নেশ্বর দায় একটি খুনের মামলা দায়ের করেন। 

অনন্ত খুনের মামলায় অভিযুক্তদের বয়ান অনুয়ায়ী বিজ্ঞান মনস্ক লেখার জন্য খুন হতে হয়েছিল অনন্তকে। এর পেছনে ছিল দেশের একটি ধর্মীয় গোষ্ঠী। শেষপর্যন্ত খুনের দায় স্বীকার করেছিল জঙ্গি সংগঠন আনসার বাংলা। 

আরও পড়ুন-Basirhat:  ভ্যাকসিন নিতে এসে মাথা ফাটল ছাত্রের, কীভাবে? 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.