Fish: এক পিস মাছের দাম ৭ লক্ষ টাকা! হইচই পড়ে গেল বাজারে...

The price of a piece of fish is 7 lakh rupees Health fell..শুক্রবার ভোরে প্রায় ৩০ কেজি ২০০ গ্রাম  ওজনের  কালা পোপা মাছ, যার দাম নাকি ৭ লক্ষ টাকা !

Updated By: Sep 6, 2024, 07:25 PM IST
Fish: এক পিস মাছের দাম ৭ লক্ষ টাকা! হইচই পড়ে গেল বাজারে...
এই সেই মাছ, যার দাম ৭ লক্ষ

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মাছের দাম নাকি ৭ লক্ষ টাকা? শুনেছেন কখনও!

শুক্রবার ভোরে, ফিশিং ট্রলারে ধরা পড়ে বড় এক পিস মাছ। তাঁরা জানতো না এই মাছের দাম এত বেশি। এই কালা পোপা মাছটির ওজন প্রায় ৩০ কেজি ২০০ গ্রাম। বন্য়ার কারণে মাঝিরা দীর্ঘদিন মাছ ধরতে সাগরে যেতে পারেননি। সকালে  বাংলাদেশের কক্সবাজারের মহেশখালীতে, আট জন মাঝি সাগরে প্রথম জাল ফেলতেই, এই বিশাল আকারের মাছটি ধরা পরে।

আরও পড়ুন: তিস্তার জল নিয়ে ফের আসরে বাংলাদেশ, মমতাকেও দরকার ইউনূসের!

সকাল ১০ টায় মাছটিকে আনা হয় বাজারে। বাজারে আনতেই শোরগোল পরে যায়। কয়েকজন ব্যবসায়ী চার লাখ টাকা পর্যন্ত দাম হাঁকেন। ট্রলারের মালিক মহম্মদ আনোয়ার নিশ্চিত করেন মাছটি পেয়ে তাঁরা খুব খুশি,দাম চেয়েছেন ৭ লক্ষ টাকা। ইতিমধ্যে কয়েকজন ব্যবসায়ী ৪ লক্ষ টাকা পর্যন্ত দাম বলেছেন। 
পোপা মাছের বায়ুথলি দিয়ে বিশেষ ধরনের সার্জিক্য়াল সুতো তৈরি করা হয়। তাই বিভিন্ন দেশে এই মাছের চাহিদা প্রবল। সেই কারণে এই মাছের  দাম আকাশছোঁয়া।

সম্প্রতি দীঘার সমুদ্রেও পোপা মাছের মতো তেলিয়া ভোলা মাছ ধরা পরে। যার ওজন প্রায়  ১১ কেজি। সমুদ্রে মাছ ধরার নিষেধাজ্ঞা উঠেছে কিছুদিন আগেই। যে ভোলা মাছ আমাদের খাবার পাতে পাই,তার থেকে আলাদা।  নিষেধাজ্ঞা ওঠার পরেই মাছের সন্ধানে সমুদ্রে পাড়ি দিয়েছেন মৎস্যজীবীদের হাজার হাজার ট্রলার। মূলত ইলিশ সন্ধানেই তাঁরা পাড়ি দিয়েছেন সমুদ্রে।

যদিও সেপ্টেম্বর হয়ে গেলেও,মাছের আড়তে সেভাবে দেখা মেলেনি ইলিশের। বর্ষার মরশুমে সেভাবে ইলিশ, জালে না ওঠার কারণে চিন্তিত মৎস্যজীবীরা। তারই মাঝে জালে উঠল ১১ কেজি ওজনের একটি তেলিয়া ভোলা ৷ আর সেই মাছ বিক্রি হল প্রায় আড়াই লাখ টাকায়। দিঘা মোহনায় মাছ আরতে নীলামে উঠলে কেজি প্রতি ২২ হাজার টাকা দরে বিক্রি হয়। এই মাছের পটকা ওষুধ তৈরির কাজে লাগে এবং মাছটি সুস্বাদু হওয়ায় ভালো দামে বিক্রি হয়।

এর আগে গত মাসেও দিঘায় মৎস্যজীবীদের জালে ওঠে আরও একটি তেলিয়া ভোলা মাছ। সেই তেলিয়া ভোলাটির ওজন ছিল ১৮ কেজি। এছাড়াও কয়েক বছর আগে ওড়িশার একটি ট্রলারের জালে ৬টি তেলিয়া ভোলা মাছ ধরা পড়ে। মাছগুলির দরদাম শুরু হলে কলকাতার একটি সংস্থা প্রথম তিনটি তেলিয়া ভোলা ১৭ হাজার টাকা কিলো দরে মোট ১২ লক্ষ ৭ হাজার টাকায় কিনে নেয়। সেগুলির ওজন ছিল মোট ৭১ কেজি।

আরও পড়ুন: ভাদুড়ি মশাই আসছেন! পরমের 'পর্ণশবরীর শাপ' সম্পর্কে বড় আপডেট...

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

 

.