Greece Train Collision: ভয়ংকর! মুখোমুখি সংঘর্ষ দুটি ট্রেনের; মৃত ৩২, আহত ১০০-র কাছাকাছি...

Greece Train Collision: ভয়াবহ রেলদুর্ঘটনা গ্রিসে। গ্রিসে দুটি ট্রেনের মুখোমুখি সংঘর্ষে অন্তত ৩২ জনের মৃত্যু হয়েছে। আহত কমপক্ষে ৯০ জন। গতকাল, মঙ্গলবার গভীর রাতে গ্রিসের লারিসা শহরের কাছে যাত্রীবাহী একটি ট্রেনের সঙ্গে মালবাহী একটি ট্রেনের এই মর্মান্তিক সংঘর্ষের ঘটনা ঘটে।

Updated By: Mar 1, 2023, 12:09 PM IST
Greece Train Collision: ভয়ংকর! মুখোমুখি সংঘর্ষ দুটি ট্রেনের; মৃত ৩২, আহত ১০০-র কাছাকাছি...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ভয়াবহ রেলদুর্ঘটনা গ্রিসে। গ্রিসে দুটি ট্রেনের মুখোমুখি সংঘর্ষে অন্তত ৩২ জনের মৃত্যু হয়েছে। আহত কমপক্ষে ৯০ জন। গতকাল, মঙ্গলবার গভীর রাতে গ্রিসের লারিসা শহরের কাছে যাত্রীবাহী একটি ট্রেনের সঙ্গে মালবাহী একটি ট্রেনের এই মর্মান্তিক সংঘর্ষের ঘটনা ঘটে। দুর্ঘটনাকবলিত ট্রেন থেকে প্রায় ২৫০ জন যাত্রীকে নিরাপদে সরিয়ে নেওয়া সম্ভব হয়েছে বলে জানিয়েছে গ্রিস প্রশাসন। স্থানীয় এক গভর্নর জানান, যাত্রীবাহী ট্রেনটি দেশটির রাজধানী এথেন্স থেকে উত্তরাঞ্চলীয় শহর থেসালোনিকি যাচ্ছিল। আর মালবাহী ট্রেনটি থেসালোনিকি থেকে লারিসা যাচ্ছিল। লারিসা শহরের কাছে ট্রেন দুটির মধ্যে মুখোমুখি সংঘর্ষ ঘটে।

আরও পড়ুন: North Korea: এ দেশে হলিউড ফিল্ম দেখলেই পচতে হবে কারাগারে! ছাড় নেই শিশুদেরও...

গভর্নর একটি টিভি চ্যানেলকে বলেন, সংঘর্ষটি খুবই মারাত্মক ঘটেছে। সংঘর্ষে যাত্রীবাহী ট্রেনটির প্রথম চারটি বগিই লাইনচ্যুত হয়। প্রথম দুটি বগিতে আগুনও ধরে যায়। বগি দুটি প্রায় পুরোপুরি নষ্ট হয়ে যায়। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, যাত্রীবাহী ট্রেনটিতে প্রায় ৩৫০ জন যাত্রী ছিলেন। দুর্ঘটনার পরে প্রায় ২৫০ জন যাত্রীকে উদ্ধার করে নিরাপদে সরিয়ে নেওয়া সম্ভব হয়েছে। এক যাত্রী বলেন, তিনি তাঁর স্যুটকেস দিয়ে ট্রেনের জানালা ভেঙে কোনও ভাবে বগি থেকে বেরোতে সক্ষম হন। অ্যাঞ্জেলোস সিয়ামুরাস নামের আরেক যাত্রী বলেন, এটা একটা ভূমিকম্পের মতো ঘটনা ছিল যেন!

আরও পড়ুন: Elon Musk: কেউ ভাবতেই পারেনি, কিন্তু অনেক বাধাবিপত্তি ঠেলে ইনিই এখন বিশ্বের ধনীতম মানুষ! কে জানেন?

রাতেই উদ্ধারকাজ শুরু হয়ে গিয়েছে। ট্রেনের বেশ কিছু বগি দুমড়ে-মুচড়ে যাওয়ায় ভিতরে এখনও কেউ আটকে পড়ে আছেন কি না, সবটা জানা যাচ্ছে না। তল্লাশি চালানো হচ্ছে বলে জানিয়েছে দমকল। এক উদ্ধারকারী বলেন-- কয়েকটি কামরার অবস্থা ভয়াবহ। তবে বেশির ভাগ যাত্রীকেই উদ্ধার করা গিয়েছে। অনেকেই আহত। তাঁদের হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করা হয়েছে। ক্ষতিগ্রস্ত কয়েকটি কামরা থেকে বেশ কিছু যাত্রীর দেহ উদ্ধার করা হয়েছে। ওই কামরাগুলিতে এখনও কোনও যাত্রী আটকে আছে কি না তা জানতে জোরকদমে তল্লাশি শুরু হয়েছে।

ট্রেনের বগিগুলি মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। বগির ভেতর থেকে ধোঁয়া বের হচ্ছে। দুর্ঘটনাস্থলে ছড়িয়ে–ছিটিয়ে আছে বগির ধ্বংসাবশেষ।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.