পাকিস্তানে কোনও দিনই গণতন্ত্র ছিল না, বললেন মুশারফ

"পাকিস্তানে কোনও দিনই গণতন্ত্র ছিল না। সৌজন্যে প্রশাসনে সেনাবাহিনীর হস্তক্ষেপ।" কাশ্মীরের উরিতে সেনা ক্যাম্পে জঙ্গি হামলার পর থেকে ভারত-পাকিস্তানের মধ্যে তৈরি হয়ছে উত্তপ্ত পরিস্থিতি। সেই পরিপ্রক্ষীতেই এবার এমন মন্তব্য পাকিস্তানের প্রাক্তন প্রেসিডেন্ট পারভেজ মুশারফের।  

Updated By: Oct 2, 2016, 01:10 PM IST
পাকিস্তানে কোনও দিনই গণতন্ত্র ছিল না, বললেন মুশারফ

ওয়েব ডেস্ক : "পাকিস্তানে কোনও দিনই গণতন্ত্র ছিল না। সৌজন্যে প্রশাসনে সেনাবাহিনীর হস্তক্ষেপ।" কাশ্মীরের উরিতে সেনা ক্যাম্পে জঙ্গি হামলার পর থেকে ভারত-পাকিস্তানের মধ্যে তৈরি হয়ছে উত্তপ্ত পরিস্থিতি। সেই পরিপ্রক্ষীতেই এবার এমন মন্তব্য পাকিস্তানের প্রাক্তন প্রেসিডেন্ট পারভেজ মুশারফের।  

সেদেশের প্রাক্তন এই সেনা প্রধানের মতে, "স্বাধীনতার পর থেকেই পাকিস্তানে একাধিকবার সেনা অভ্যুত্থান হয়েছে। আর তার মুল কারন দেশের ব্যর্থ সরকার। দেশের সংবিধানই গণতন্ত্রের উপযোগী নয়।"

আরও পড়ুন- এবার সেনা জওয়ানদের যা বললেন সেনাপ্রধান!

প্রসঙ্গত মুশারফের নেতৃত্বেই ১৯৯৯ সালে কার্গিল যুদ্ধের পরই নওয়াজ শরিফকে ক্ষমতাচ্যুত করে পাকিস্তানের মসনদ দখল করে সেনাবাহিনী। তিনি বলেন, "সেনাবাহিনীর প্রতি পাকিস্তানের মানুষের আস্থা ও সমর্থন রয়েছে। তাঁরা সেনাবাহিনীর কাছে অনেককিছু চায়।

তবে এর মাঝেও তার অভিযোগ, "ভারত সবসময় পাকিস্তানের নামে মিথ্যা প্রচার করে। আর তাই যুদ্ধ নিয়ে নানা সময়ে নানা কথা বলা হয়। কিন্তু পাকিস্তান কখনওই যুদ্ধে প্ররোচনা দেয় না।"

.