Watch: কাবুলে বড় বিস্ফোরণ! হোটেলে হামলায় মৃত তিন, আহত বহু; দায় স্বীকার আইএসের...

জঙ্গি গোষ্ঠীর তরফে বিবৃতি দিয়ে জানানো হয়ে, তাদের দুই কর্মী কাবুলের হোটেল আক্রমণ করে। হোটেলে চিনা কূটনীতিক এবং ব্যবসায়ীরা ছিল বলেও তাদের কাছে খবর ছিল।

Edited By: সৌমিত্র সেন | Updated By: Dec 13, 2022, 11:57 AM IST
Watch: কাবুলে বড় বিস্ফোরণ! হোটেলে হামলায় মৃত তিন, আহত বহু; দায় স্বীকার আইএসের...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সোমবার প্রবল বিস্ফোরণে কেঁপে ওঠে কাবুলের লংগান হোটেল। তার পরেই এক নাগাড়ে গুলি চলতে থাকে হোটেলের ভিতরে। আতঙ্ক ছড়িয়ে পড়ে গোটা শহরে। কাবুলের হোটেলে হামলা চালানোর ঘটনায় নিরাপত্তা বাহিনীর হাতে খতম হামলার সঙ্গে জড়িত তিন জঙ্গি। আহত হোটেলের বহু অতিথি। ২১ জন হাসপাতালে ভর্তি। মারা গিয়েছেন ৩ জন।  

আরও পড়ুন: Watch Video: নববধূকে কেন গাধার বাচ্চা উপহার দিলেন স্বামী? জেনে নিন 'গোপন' কারণ...

ইসলামিক স্টেট (আইএস) এই হামলার দায় স্বীকার করেছে বলে জানা গিয়েছে। আইসিস জঙ্গি গোষ্ঠীর তরফে বিবৃতি দিয়ে জানানো হয়েছে, তাদের দুই কর্মী কাবুলের ওই হোটেল আক্রমণ করে। হোটেলে চিনা কূটনীতিক এবং ব্যবসায়ীরা ছিল বলেও তাদের কাছে খবর ছিল। সেখানে তারা দু’টি ব্যাগে লুকিয়ে রাখা বিস্ফোরকের মাধ্যমে বিস্ফোরণ ঘটায় বলে জানা যায়। জঙ্গিরা হোটেলের অতিথিদের লক্ষ্য করেও গুলি চালায় বলে আইএস তাদের বিবৃতিতে জানিয়েছে।'

আরও পড়ুন: Christmas Asteroid: পৃথিবীর দিকে ভয়ংকর গতিতে ধেয়ে আসছে 'ক্রিসমাস অ্যাস্টেরয়েড'! কেউ জানে না কী ঘটবে...

হামলার সময়ে দুই বিদেশি ব্যবসায়ী হোটেলের বারান্দা থেকে লাফ দিয়ে পালানোর সময় আহত হন। হামলার ঘটনাটি ঘটেছে কাবুলের শহর-ই-ন্য এলাকার হোটেল লংগানে। হামলা হওয়া ওই হোটেলের কাছেই থাকা হাসপাতালে ২১ জনকে ভর্তি করানো হয়। এদের মধ্যে তিনজন মারা যান।

তালিবান মুখপাত্র বলেছেন, হামলাটি কয়েক ঘণ্টা ধরে চালানো হয়। তবে পরিস্থিতি নিয়ন্ত্রণে। ঘটনাচক্রে, দূতাবাসের সুরক্ষার বিষয়ে আলোচনার জন্য আফগান উপ-পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে চিনের রাষ্ট্রদূতের দেখা করার একদিন পরেই এই হামলার ঘটনা ঘটল।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

 

.