ভারত-পাকিস্তানের দুই খুদে 'করোনা যোদ্ধাকে' স্যালুট জানালেন মার্কিন প্রেসিডেন্ট

 দুজনের হাতেই মানপত্র তুলে দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ট ট্রাম্প ও তাঁর স্ত্রী মেলানিয়া ট্রাম্প।

Updated By: May 18, 2020, 05:25 PM IST
ভারত-পাকিস্তানের দুই খুদে 'করোনা যোদ্ধাকে' স্যালুট জানালেন মার্কিন প্রেসিডেন্ট

নিজস্ব প্রতিবেদন: মার্কিন মুলুকে 'করোনা যোদ্ধার' স্বীকৃতি পেল দুই ১০ বছরের মেয়ে। জন্মসূত্রে একজন ভারতীয় বংশোদ্ভূত অন্য জন পাকিস্তান বংশোদ্ভূত। দুজনের হাতেই মানপত্র তুলে দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ট ট্রাম্প ও তাঁর স্ত্রী মেলানিয়া ট্রাম্প।
ভারতের স্রভ্যা আন্নাপরেডি ও পাকিস্তানের লায়লা খান, দুজনেই মেরিল্যান্ডের গার্লস স্কাউট নামে একটি দলের অংশ। করোনা লড়াইয়ে আমেরিকার যে যোদ্ধারা সামনের সারি থেকে লড়াইটা লড়ছেন, অর্থাৎ চিকিৎসক, পুলিসকর্মী, নার্স সকলের হাতে প্রায় ১০০ বাক্স বিস্কুট তুলে দিয়েছে এই বছর দশের মেয়েরা। এছাড়া প্রায় ২০০ জন চিকিৎসা কর্মীকে নিজেদের হাতে শুভেচ্ছা পত্র লিখে পাশে থাকার বার্তা জানিয়েছে লায়লা, স্রভ্যারা।

আরও পড়ুন:করোনা আবহে ১৬১ জন ‘অপরাধীকে’ ভারতে ফেরত পাঠাচ্ছে আমেরিকা

ভারতের মেয়ে স্রভ্যা হেনোভার হিলস এলিমেন্ট্রি স্কুলের চতুর্থ  গ্রেডের ছাত্রী। স্রভ্যার বাবা মা অন্ধ্রপ্রদেশের বাসিন্দা ছিলেন। করোনা আঘাতে সবচেয়ে বেশি বিপর্যস্ত আমেরিকা। সেখানে আক্রান্তের সংখ্যা ১৫ লক্ষ ছাড়িয়েছে, মৃত্যু হয়েছে ৯০ হাজারেরও বেশি মানুষের। কিন্তু যুদ্ধ চালিয়ে যাচ্ছেন চিকিৎসকরা। আর সেই চিকিৎসকদের মুখে হাসি ফুটিয়ে তুলতেই ঝাঁপিয়ে পড়েছিল গার্লস স্কাউট। সেই পদক্ষেপকেই সম্মান জানালেন মার্কিন প্রেসিডেন্ট। তিনি বলেছেন,"এখানে যাদের সম্মান জানানো হলো, সেটা আমাদের সংঘবদ্ধতার পরিচয়। এবং একটাই আশা জোগায় যে আমরা ফের সুস্থ ও স্বাভাবিক হতে পারবো।"

.