বন্ধ করে দেওয়া হবে আর্থিক সাহায্য, WHO-কে হুঁশিয়ারি করোনায় বিপর্যস্ত মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্পের

চিনের বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ তুলেই ট্রাম্পের এই চোখরাঙানি।  

Updated By: Apr 8, 2020, 09:41 AM IST
বন্ধ করে দেওয়া হবে আর্থিক সাহায্য, WHO-কে হুঁশিয়ারি করোনায় বিপর্যস্ত মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্পের

নিজস্ব প্রতিবেদন:  বন্ধ করে দেওয়া হবে আর্থিক সাহায্য। এবার WHO-কে হুঁশিয়ারি মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের। চিনের বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ তুলেই ট্রাম্পের এই চোখরাঙানি।  
করোনায় বিপর্যস্ত আমেরিকা। ইতিমধ্যেই মৃত্যু হয়েছে ১৩ হাজার মানুষের। দিশেহারা ট্রাম্প। মঙ্গলবারই ওষুধ চেয়ে ভারতকে হুমকি দিয়েছেন তিনি।  হাইড্রক্সিক্লোরোকুইন না দিলে ফল ভুগতে হবে বলে কার্যত হুঁশিয়ারি দিয়েছেন ট্রাম্প। 

আরও পড়ুন- অবস্থা সঙ্কটজনক, ICU-তে প্রাইম মিনিস্টার বরিস, করোনা আতঙ্কে থরহরিকম্প ব্রিটেন
হোয়াইট হাউস থেকে প্রায় রোজই প্রেস ব্রিফিং করছেন ট্রাম্প।  সোমবার টাস্কফোর্স ব্রিফিংয়ের সময় হোয়াইট হাউসে ট্রাম্প বলেন, "ভারতের সঙ্গে  আমেরিকা যুক্তরাষ্ট্রের সম্পর্ক খুব ভাল।  আমি এমন কোনও কারণ দেখতে পাচ্ছি না যার জন্য আমেরিকা যুক্তরাষ্ট্রে ওষুধের রফতানির উপর নিষেধাজ্ঞা জারি করবে ভারত। আমি রবিবার প্রধানমন্ত্রী মোদীর সঙ্গে কথা বলেছি ভারত যদি ওষুধ পাঠায় তবে আমরা এই পদক্ষেপকে সম্মান করব। আর যদি না পাঠায়, তাহলেও ঠিক আছে! কিন্তু হ্যাঁ, আমাদের থেকেও এরপর এমনই ব্যবহার পাবে ভারত"।
উল্লেখ্য, হাইড্রক্সিক্লোরোকুইন বা তার উপাদান বিদেশে রফতানির ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারি করেছিল ভারত সরকার। নয়াদিল্লির এই সিদ্ধান্ত নিয়ে সোমবার কার্যত হুমকি দিয়ে বসেছেন মার্কিন প্রেসিডেন্ট। যদিও, মঙ্গলবার বিদেশমন্ত্রকের তরফে জানিয়ে দেওয়া হয়, করোনায় চূড়ান্ত ক্ষতিগ্রস্ত ও প্রতিবেশী দেশগুলিতে প্যারাসিটামল ও হাইড্রক্সিক্লোরোকুইন সরবরাহ করবে ভারত।