UK Election 2024: কে বসবেন ডাউনিং স্ট্রিটের চেয়ারে? ভাগ্যপরীক্ষা ঋষি সুনাকের...

UK Election 2024: ঋষির কনজারভেটিভ পার্টিকে কি পরাজিত করবে লেবার পার্টি? এর চূড়ান্ত সিদ্ধান্ত হবে আজই। আজ, বৃহস্পতিবারের গভীর রাতে বা আগামীকাল শুক্রবারের ভোরে এই নির্বাচনের ফল প্রকাশ হতে চলেছে।

Updated By: Jul 4, 2024, 04:49 PM IST
UK Election 2024: কে বসবেন ডাউনিং স্ট্রিটের চেয়ারে? ভাগ্যপরীক্ষা ঋষি সুনাকের...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আজ, বৃহস্পতিবার ভাগ্য পরীক্ষা  ঋষি সুনকের। ফের তিনিই প্রধানমন্ত্রীর গদিতে বসবেন, নাকি তাঁর প্রতিদ্বন্দ্বী কেয়ার স্টার্মার, ঠিক হয়ে যাবে আজই! ঋষির কনজারভেটিভ পার্টিকে কি পরাজিত করবে লেবার পার্টি? এর চূড়ান্ত সিদ্ধান্ত হবে আজই। আজ, বৃহস্পতিবারের গভীর রাতে বা আগামীকাল শুক্রবারের ভোরে এই নির্বাচনের ফল প্রকাশ হতে চলেছে।

আরও পড়ুন: ভয়ংকর! হাজার-হাজার মানুষ মারা যাচ্ছেন ভারত জুড়ে! দিল্লি-বারাণসী-কলকাতা...

কোনও আভাস কি মিলেছে?

এক্সিট পোল তো হয়েছে। এবং তার পূর্বাভাস পালাবদলের ইঙ্গিতই দিচ্ছে। এক্সিট পোল বলছে, ক্ষমতা হারাতে চলেছেন ঋষি সুনক। ১৪ বছরের কনজারভেটিভ পার্টির আমল এবার শেষ হতে চলেছে। এবার ক্ষমতায় আসতে পারে লেবার পার্টি। টোরি বা কনজারভেটিভ পার্টির বিরুদ্ধেই জনমত বেশি বলে ইঙ্গিত।

তবে হার মানতে নারাজ ভারতীয় বংশোদ্ভূত ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনাক। শেষ মুহূর্তেও তিনি জনগণের মন জিততে পুরোদমে চেষ্টা চালাচ্ছেন। এক ভিডিয়ো বার্তায় তিনি বলেছেন, লেবার পার্টিকে আটকাতেই হবে না হলে কর বাড়িয়ে দেবে এরা! তবে যদি লেবার পার্টি জেতে, তবে প্রধানমন্ত্রী হতে পারেন কেয়ার স্টার্মার। প্রচারের শেষ পর্যায়ে তিনি বলেছেন, নতুন আশার সূচনা এটি। আমরা সরকার গড়তে প্রস্তুত!

ইংল্যান্ড, স্কটল্যান্ড, ওয়েলস ও উত্তর আয়ারল্য়ান্ড মিলিয়ে মোট ৬৫০টি কেন্দ্রে ভোটগ্রহণ হচ্ছে। আজ সকাল ৭টা থেকে ভোট গ্রহণ শুরু হয়েছে, চলবে রাত ১০টা পর্যন্ত। ৪৬ কোটি ভোটারের জন্য ৪০ হাজার বুথ তৈরি করা হয়েছে। এবারের নির্বাচনের জন্য নতুন ভোটার আইডি কার্ডও তৈরি করা হয়েছে ব্রিটেনে।

আরও পড়ুন: শূকরের কামড়ে মৃত্যু! কেন যত্রতত্র ঘুরে বেড়াচ্ছে শুয়োরের দল? ক্ষুব্ধ এলাকাবাসী...

এর আগে ২০১৯ সালের সাধারণ নির্বাচনে বরিস জনসনের নেতৃত্বে কনজারভেটিভ পার্টি ৩৬৫টি আসন জিতেছিল। লেবার পার্টি জিতেছিল ২০২টি আসন।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.