নিজস্ব প্রতিবেদন: শক্তির দৌড়ে অনেক পিছিয়ে। তবুও নিজের সন্তানদের বাঁচাতে মরিয়া লড়াই করল এক কাঠঠোকরা। পতিপক্ষ কমপক্ষে ১০ ফুট লম্বা এক সাপ। সেই ভিডিয়ো ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। ভিডিয়োটি আসলে পেরুর। রবিবার সেটি ফের পোস্ট করেছেন আইএফএস অফিসার সুশান্ত নন্দা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

পড়ুন-ভারতে ফের থাবা করোনাভাইরাসের, দিল্লি ও তেলেঙ্গানায় আক্রান্ত ২


ভিডিয়োটিতে দেখা যাচ্ছে গাছের গর্তে কাঠঠোকরার বাসায় ঢুকেছে এক বিশাল সাপ। আর তাকে মরিয়া হয়ে হামলা করছে কাঠঠোকরাটি। একবার নয় একাধিকবার। বারবার সাপটি তাকে ধরে মাটিতে ফেলে দিচ্ছে আর ফের সে উঠে এসে সাপের মাথায় কামোড় বসাচ্ছে।



উল্লেখ্য, মেট্রো নিউজের খবর অনুযায়ী, পেরুতে বেড়াতে গিয়ে ওই দৃশ্যটি ২০০৯ সালে ক্যামরাবন্দি করেন ইজরায়েলি পর্যটক আসফ অ্যাডমনি। ইউটিউবে ওই ভিডিয়োটি ৮০ লাখ মানুষ দেখে ফেলেছেন।


অ্যাডমনি লিখেছেন, মনে হয় সাপটি পাখির বাচ্চা বা ডিমের সন্ধানে এসেছিল। সে সময় বাসায় ছিল না কাঠঠোকরাটি। বাসায় সাপটিকে দেখতে পেয়েই বারবার হামলা করছিল সাপটির ওপরে।


পড়ুন-কলকাতার রাস্তায় 'গোলি মারো'! 'তুচ্ছ ঘটনা, ০.১ শতাংশ গুরুত্বপূর্ণ', বললেন রাজ্যপাল


রবিবার ভিডিয়োটি পোস্ট করে আইএফএস অফিসার নন্দা লিখেছেন, মায়ের ভালোবাসার কাছে দুনিয়ার কোনও শক্তি জিততে পারে না। কাঠঠোকরাটি সাপটির সঙ্গে লড়াই করে নিজের সন্তানদের বাঁচানোর চেষ্টা করছে। টুইটারে ভিডিয়োটি আপলোড করার পর ইতিমধ্যেই দেখে ফেলেছেন ১১,০০০ মানুষ।