Vivek Taneja Death: ওয়াশিংটনের রাস্তায় মার ইন্দো-আমেরিকান ব্যবসায়িকে, হাসপাতালে মৃত্যু বিবেক তানেজার

সিসিটিভিতে দেখা যাওয়া সন্দেহভাজনের খোঁজে তল্লাশি চলছে। তার পরিচয় পাওয়া যায়নি। অভিযুক্তের খোঁজ দিলে ২৫০০০ ডলার পুরস্কারও ঘোষণা করা হয়েছে।

Updated By: Feb 10, 2024, 05:15 PM IST
Vivek Taneja Death: ওয়াশিংটনের রাস্তায় মার ইন্দো-আমেরিকান ব্যবসায়িকে, হাসপাতালে মৃত্যু বিবেক তানেজার

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: একজন ভারতীয়-আমেরিকান নির্বাহীর এই সপ্তাহের শুরুতে মৃত্যু হয়। ওয়াশিংটনের একটি রেস্তোরাঁর বাইরে মারামারির পরে তাঁর আঘাত লাগে। এই আঘাতেই তাঁর মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে।

পুলিস রিপোর্টে বলা হয়েছে, ভার্জিনিয়া থেকে আসা বিবেক তানেজা এবং সন্দেহজনক ব্যক্তি টু সিস্টার্স নামের জাপানি রেস্তোরাঁয় ২ ফেব্রুয়ারি ছিলেন। তাঁকে ‘মেরে মাটিতে ফেলে এবং ফুটপাথের উপর তার মাথায় আঘাত করেছিলেন’ অভিযুক্ত। ওয়াশিংটন পোস্ট একটি পুলিস রিপোর্টকে উদ্ধৃত করে এ কথা বলেছে।

মার্কিন যুক্তরাষ্ট্রে ভারতীয় এবং ভারতীয়-আমেরিকানদের উপর হামলা এবংআরও কয়েকজনের মৃত্যুর মধ্যেই এই ঘটনা ঘটেছে।

আরও পড়ুন: Human Footprints in Morocco: সবচেয়ে পুরনো মানবপদচিহ্ন? ১ লক্ষ বছরের প্রাচীন হিউম্যান ফুটপ্রিন্টস...

৪১ বছরের তনেজা, দুপুর ২টো নাগাদ রেস্তোরাঁ থেকে বেরিয়ে যান এবং কাছাকাছি একটি রাস্তায় ঝগড়া শুরু হয়। পুলিস রিপোর্টে বিবাদের প্রকৃতি বর্ণনা না করে এই কথা বলা হয়েছে। আক্রমণের ফলে তিনি জ্ঞান হারিয়ে ফেলেন এবং যখন পুলিস এসে পৌঁছায় তখন তাকে জখম অবস্থায় দেখতে পায় এবং তাঁকে দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

বুধবার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয় বলে পুলিস জানিয়েছে।

সিসিটিভিতে দেখা যাওয়া সন্দেহভাজনের খোঁজে তল্লাশি চলছে। তার পরিচয় পাওয়া যায়নি। অভিযুক্তের খোঁজ দিলে ২৫০০০ ডলার পুরস্কারও ঘোষণা করা হয়েছে।

তানেজা ছিলেন ডায়নামো টেকনোলজিসের সহ-প্রতিষ্ঠাতা যা মার্কিন সরকারের একটি প্রযুক্তি সমাধান এবং বিশ্লেষণ পণ্য সরবরাহকারী। তিনি কোম্পানির সভাপতিও ছিলেন এবং কোম্পানির ওয়েবসাইট অনুসারে এর কৌশলগত, বৃদ্ধি এবং অংশীদারিত্বের উদ্যোগের নেতৃত্ব দিয়েছিলেন।

আরও পড়ুন: Pakistan Election 2024: জয় ঘোষণা ইমরান-নওয়াজের! আসলে জিতলেন কে?

এ বছর মার্কিন যুক্তরাষ্ট্রে ভারতীয় বংশোদ্ভূত পাঁচ শিক্ষার্থীর মৃত্যুর খবর পাওয়া গিয়েছে।

পারডু ইউনিভার্সিটিতে অধ্যয়নরত ভারতীয়-আমেরিকান সমীর কামাথকে এই সপ্তাহে একটি প্রকৃতি সংরক্ষণে মৃত অবস্থায় পাওয়া গিয়েছে। কর্তৃপক্ষ জানিয়েছে, নিজের মাথায় গুলি লেগে তার মৃত্যু হয়েছে।

মৃত্যুর পরিপ্রেক্ষিতে, ভারতে মার্কিন রাষ্ট্রদূত এরিক গারসেটি আশ্বস্ত করেছেন যে আমেরিকাকে ভারতীয় ছাত্রদের জন্য নিরাপদ গন্তব্য নিশ্চিত করতে তাঁরা প্রতিশ্রুতিবদ্ধ।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp)

 

.