হাফিজ় সইদ নিয়ে জি় নিউজ়ের প্রশ্ন শুনেই চম্পট দিলেন পাক বিদেশমন্ত্রী, দেখুন ভিডিয়ো

প্রশ্ন ছিল, মুম্বই হামলার মূলচক্রী হাফিজ় সইদকে কেন সমর্থন করছে পাকিস্তান? কেন সন্ত্রাসবাদে মদত দিচ্ছে তারা? এই প্রশ্ন শোনার আগেই বেরিয়ে যান শাহ মেহমুদ কুরেশি

Updated By: Sep 27, 2019, 01:57 PM IST
হাফিজ় সইদ নিয়ে জি় নিউজ়ের প্রশ্ন শুনেই চম্পট দিলেন পাক বিদেশমন্ত্রী, দেখুন ভিডিয়ো
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: গতকাল সার্ক বৈঠকে ভারতের বিদেশমন্ত্রী এস জয়শঙ্কেরর বক্তৃতা অনুষ্ঠান বয়কট করেন পাক বিদেশমন্ত্রী শাহ মেহমুদ কুরেশি। এ দিন সাংবাদিক বৈঠক করে নিজের যুক্তিও রাখেন শাহ মেহমুদ কুরেশি। কিন্তু জ়ি নিউজ়ের সাংবাদিকের প্রশ্ন আসতেই ওই জায়গা থেকে চম্পট দেন তিনি।

আরও পড়ুন- মত্ত মায়ের অত্যাচারে অতিষ্ঠ, পুলিসের সাহায্য চাইল নাবালক

আজ রাষ্ট্রসঙ্ঘের সাধারণ সভায় এক মঞ্চে দেখা যাবে নরেন্দ্র মোদী এবং ইমরান খানকে। অনুচ্ছেদ ৩৭০ প্রত্যাহারের পর এই প্রথম এক মঞ্চে দেখা যাবে তাঁদের। কাশ্মীর উত্তেজনার আবহে এই দুই রাষ্ট্রপ্রধানের মঞ্চ শেয়ার অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করছেন কূটনৈতিক বিশেষজ্ঞরা।

জানা যাচ্ছে প্রথমে বক্তৃতা রাখতে পারেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কঠোর হাতে সন্ত্রাস দমন, দক্ষিণ এশিয়া শান্তি প্রতিষ্ঠা এবং দেশের উন্নয়নের জন্য বিনিয়োগের বার্তা দিতে পারেন নরেন্দ্র মোদী। কিন্তু পাকিস্তান শুধুমাত্র কাশ্মীর বিষয়ে চাঁচাছোলা বক্তব্য রাখতে পারে। ইতিমধ্যে আন্তজার্তিক মহলে সে ভাবে সুবিধা করতে পারেনি ইসলামাবাদ। কূটনৈতিক বিশেষজ্ঞরা মনে করছেন, এই মঞ্চ ইমরান খানের কাছে অন্তিম অস্ত্র। ভারতকে কোণঠাসা করতে মরিয়া প্রচেষ্টা চালাবেন তিনি।