পাকিস্তানে এরপর কার হাতে থাকবে পরমাণু শক্তির স্টিয়ারিং?

পাকিস্তানের সেনাপ্রধান রাহিল শরিফের মেয়াদ প্রায় শেষ হয়ে এসছে। এখন রাহিল শরিফ বিদায়ী সফর করছেন। শরিফকে শ্রদ্ধা জ্ঞাপন করছে পাকিস্তানের নওজওয়ানরা। টুইটারে 'থ্যাঙ্ক ইউ রাহিল শরিফ' প্রচার ভাইরালের আকার নিয়েছে। পাকিস্তান প্রশাসনে সেনা প্রধানরা সবসময়ই সব থেকে বেশি ক্ষমতার অধিকার পেয়ে এসেছেন। এর আগে যারা যারা এই পদে বসেছেন, দেশের সামরিক থেকে পরমাণু শক্তি, চালকের আসনে বসেছেন সেনা প্রধানরাই। পাকিস্তানের সেনা প্রধান রাহিল শরিফের মেয়াদ শেষের দিকে, এরপর কে বসবেন এই পদে, তাকিয়ে ভারত সহ গোটা বিশ্ব। 

Updated By: Nov 23, 2016, 04:33 PM IST
পাকিস্তানে এরপর কার হাতে থাকবে পরমাণু শক্তির স্টিয়ারিং?

ওয়েব ডেস্ক: পাকিস্তানের সেনাপ্রধান রাহিল শরিফের মেয়াদ প্রায় শেষ হয়ে এসছে। এখন রাহিল শরিফ বিদায়ী সফর করছেন। শরিফকে শ্রদ্ধা জ্ঞাপন করছে পাকিস্তানের নওজওয়ানরা। টুইটারে 'থ্যাঙ্ক ইউ রাহিল শরিফ' প্রচার ভাইরালের আকার নিয়েছে। পাকিস্তান প্রশাসনে সেনা প্রধানরা সবসময়ই সব থেকে বেশি ক্ষমতার অধিকার পেয়ে এসেছেন। এর আগে যারা যারা এই পদে বসেছেন, দেশের সামরিক থেকে পরমাণু শক্তি, চালকের আসনে বসেছেন সেনা প্রধানরাই। পাকিস্তানের সেনা প্রধান রাহিল শরিফের মেয়াদ শেষের দিকে, এরপর কে বসবেন এই পদে, তাকিয়ে ভারত সহ গোটা বিশ্ব। 

 

 

 

২৯ নভেম্বর সেনা প্রধানের পদে থাকার মেয়াদ শেষ হয়ে যাচ্ছে রাহিল শরিফের। পাকিস্তানে প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ শাসিত শাসন চললেও বকলমে দেশের যাবতীয় দায়িত্বে ছিলেন সেনা প্রধান রাহিল শরিফই। এটা প্রথমবার নয়, দেশ স্বাধীনতা পাওয়ার পর থেকে এখনও এই একই 'ঐতিহ্য'বহমান গতিতে বইছে পাকিস্তানে। এবার এই পদে আসতে পারেন জেনারেল জুবের হায়াত। দৌড়ে আছেন জেনারেল ইশফাক নাদিমও। 

 

 

.