WION GLOBAL SUMMIT: দক্ষিণ এশিয়ার সবচেয়ে বড় সমাবেশ

দক্ষিণ এশিয়া কনক্লেভ ২০১৯, এর মূল লক্ষ্য দক্ষিণ এশিয়ায় শান্তি ও উন্নয়নের জন্য বিশ্বের বিভিন্ন চিন্তাধারার ব্যক্তিত্বদের একত্রিত করা। যাদের চিন্তা-ভাবনা ঐক্যমতে আগামী দিনে এগিয়ে যাওয়ার পথকে সুগম করবে। দুবাইতে আয়োজিত এই সমাবেশে দক্ষিণ এশিয়াকে কীভাবে এগিয়ে নিয়ে যাওয়া হবে সে বিষয়েই  আলোচনা হবে। বিশেষজ্ঞদের ইতিবাচক আলোচনার মাধ্যমে দক্ষিণ এশিয়ার সমৃদ্ধি এই সমাবেশের মূল লক্ষ্য।

 WION সম্পর্কে তথ্য :


WION হল ভারতের প্রথম নিউজ চ্যানেল যারা বিশ্বব্যাপী সমস্যাগুলির বিষয়ে ভারতের দৃষ্টিভঙ্গি তুলে ধরার চেষ্টা করে। অন্যান্য ভারতীয় সংবাদ চ্যানেলগুলির দৃষ্টিভঙ্গি থেকেও WION আরও স্বতন্ত্র। কারণ WION-এর দৃষ্টিভঙ্গি একটি বিশ্বব্যাপী প্ল্যাটফর্ম তৈরি করা। যা একটি ভূ-রাজনৈতিক প্রসঙ্গে যে কোনও সমস্যা বিশ্লেষণ করে এবং সেই সমস্যাগুলির মূল্যায়ন কেবলমাত্র ভারতে সীমিত থাকে না।

দক্ষিণ এশিয়ার শক্তি ছড়িয়ে দেওয়া এই সমাবেশের লক্ষ্য


দক্ষিণ এশিয়ার দেশগুলি নিয়ে গঠিত SAARC এর সমাবেশ আপাতত শীতঘরে। তাই দক্ষিণ এশিয়ার অর্থনীতিতে আঞ্চলিক সহযোগিতা গড়ে তোলার জন্য WION এর এই সম্মেলন একটি বিশ্বব্যাপী প্ল্যাটফর্ম তৈরি করবে। দক্ষিণ এশীয় দেশগুলির মধ্যে আঞ্চলিক ও সম্পর্কের ভূ-কৌশলগত গুরুত্ব বিবেচনা করবে। এই সমাবেশের মধ্যে দিয়ে ভারত তার প্রতিশ্রুতি প্রদর্শন করবে এবং প্রতিবেশী দেশগুলির সঙ্গে সম্পর্ক অটুট রাখবে।

দুবাইয়ে বসছে WION গ্লোবাল সামিট


এবারের ডেস্টিনেশন দুবাই। কারণ দুবাই হল একটি নিরপেক্ষ ভেন্যু। পাশাপাশি বছরে ২৯০টির মতো ইভেন্ট সুষ্ঠুভাবে আয়োজনের অভিজ্ঞতা রয়েছে। আর তাই দক্ষিণ এশিয়া কনক্লেভ ২০১৯ এত বড় একটি সমাবেশের জন্য দুবাইকেই বেছে নেওয়া হয়েছে। দুবাইয়ের সঙ্গে দক্ষিণ এশিয়ার বিভিন্ন দেশের যোগাযোগ খুব সহজেই করা যায়।

English Title: 
WION GLOBAL SUMMIT:Unleashing the Power of South Asia
News Source: 
Home Title: 

WION GLOBAL SUMMIT: দক্ষিণ এশিয়ার সবচেয়ে বড় সমাবেশ

WION GLOBAL SUMMIT: দক্ষিণ এশিয়ার সবচেয়ে বড় সমাবেশ
Yes
Is Blog?: 
No