অ্যারামকো তেল শোধানাগারে ড্রোন হামলার দায় স্বীকার করল ইয়েমেন বিদ্রোহীরা

সৌদি আরব প্রেস বিবৃতি করে জানায়, অ্যারমকোর অ্যাবকিয়াক এবং খুরাইসের তেল শোধানাগারে আগুন লাগে। এক সঙ্গে ওই দুটি শাখায় আগুন লাগার পিছনে প্রতিহিংসা ছবিই স্পষ্টত বলে দাবি মহম্মদ বিন সলমনের প্রশাসনের

Updated By: Sep 14, 2019, 05:00 PM IST
অ্যারামকো তেল শোধানাগারে ড্রোন হামলার দায় স্বীকার করল ইয়েমেন বিদ্রোহীরা
ছবি-টুইটার

নিজস্ব প্রতিবেদন: অ্যারামকোয় ড্রোন হানা স্বীকার করে নিল ইয়েমেনের ইরান সমর্থিত বিদ্রোহী সংগঠন হুতি। ওই সংগঠনের অল-মাসিরাহ টেলিভিশনে এই দায় স্বীকার করে হুতি। তাদের দাবি, অ্যাবকিয়াক এবং খুরাইসের শোধনাগারে ১০ টি ড্রোন হামলা চালায়। সৌদি আরবের রাষ্ট্রয়াত্ত সংস্থা অ্যারামকোর দুটি শাখা অ্যাবকিয়াক এবং খুরাইসের তেল শোধনাগারে আগুন লাগে। সৌদি পুলিসের দাবি, ড্রোন আক্রমণ করে আগুন লাগানো হয়েছে। কিন্তু কে বা কারা এই আক্রমণ চালিয়েছে, সে বিষয়ে স্পষ্ট করেনি সৌদি প্রশাসন।

সৌদি আরব প্রেস বিবৃতি করে জানায়, অ্যারমকোর অ্যাবকিয়াক এবং খুরাইসের তেল শোধানাগারে আগুন লাগে। এক সঙ্গে ওই দুটি শাখায় আগুন লাগার পিছনে প্রতিহিংসা ছবিই স্পষ্টত বলে দাবি মহম্মদ বিন সলমনের প্রশাসনের। বিপর্যয় মোকাবিলা দফতরের আধিকারিকদের তত্পরতায় আগুন নিয়ন্ত্রণে বলে জানানো হয়েছে।

আরও পড়ুন- ছোটখাটো করফাঁকির ক্ষেত্রে কোনও মামলা হবে না, সাফ জানালেন সীতারমন

উল্লেখ্য, এই অ্যারমকো সংস্থা ভারতের কয়েক হাজার কোটি ডলার বিনিয়োগ করতে রাজি হয়েছে। সম্প্রতি মুকেশ অম্বানির তেল শোধন ও পেট্রক্যামিক্যাল সংস্থার অংশীদারি নিতে আলোচনা হয় অ্যারমকোর। প্রায় এক হাজার থেকে ১,৫০০ কোটি ডলার বিনিয়োগ করতে সম্মত হয়েছে বিশ্বের অন্যতম তেল আমদানিকারি এই  ভারতে। এ দেশে পেট্রল পাম্প খুলতেও রাজি সৌদি আরব।

.