রানাঘাট কাণ্ডের অন্যতম চক্রী গোপাল সরকারের ১৪ দিনের সিআইডি হেফাজত

রানাঘাটকাণ্ডে অন্যতম চক্রী ও লিঙ্কম্যান গোপাল সরকারের চোদ্দ দিনের সিআইডি হেফাজতের নির্দেশ দিল রানাঘাট আদালত।  ধৃত সালিম শেখ ও গোপাল সরকারকে মুখোমুখি বসিয়ে জেরা করতে চায় সিআইডি।

Updated By: Mar 27, 2015, 02:54 PM IST
রানাঘাট কাণ্ডের অন্যতম চক্রী গোপাল সরকারের ১৪ দিনের সিআইডি হেফাজত

ব্যুরো: রানাঘাটকাণ্ডে অন্যতম চক্রী ও লিঙ্কম্যান গোপাল সরকারের চোদ্দ দিনের সিআইডি হেফাজতের নির্দেশ দিল রানাঘাট আদালত।  ধৃত সালিম শেখ ও গোপাল সরকারকে মুখোমুখি বসিয়ে জেরা করতে চায় সিআইডি।

রানাঘাটে কনভেন্টে হামলার পুরো ঘটনাটাই নিপুণ ভাবে পরিকল্পনা করা হয়েছিল বলে মনে করছে সিআইডি। স্কুলের সঙ্গে জড়িত কেউও এই ঘটনায় যুক্ত ছিল বলে মনে করছেন গোয়েন্দারা। সেই রাতে কনেভেন্টে যারা হামলা করে ছিল,  তারা ছাড়াও ছিল গোপাল সরকারের মতো লিঙ্কম্যানরা। এখন  গোপাল ও সালিমকে জেরা করে বাকিদের খোঁজ পেতে চাইছে সিআইডি।

খড়ের গাদায় সূঁচ খোঁজার ধৈর্য্য দেখিয়ে রানাঘাট কাণ্ডের অভিযুক্তকে গ্রেফতার করল সিআইডি। কনভেন্টে হামলার রাতে এলাকার সমস্ত ফোনকল খতিয়ে দেখে সালিমের নাগাল পেয়েছেন গোয়েন্দারা। নজরে আরও দুই লিঙ্কম্যান। মোবাইল টাওয়ার ডাম্পিং সিস্টেম। জটিল, সময়সাপেক্ষ এই পদ্ধতিতেই এল সাফল্য। CID সূত্রে খবর,

হামলার রাতে কনভেন্ট সংলগ্ন মোবাইল টাওয়ার ট্র্যাক করে পুলিস। সেই রাতে এলাকার সমস্ত ফোনকল পরীক্ষা করে তারা। বিরানব্বই ঘণ্টা ধরে প্রতিটি কলের পুঙ্খানুপুঙ্খ পরীক্ষা করা হয়। তার থেকে বেশ কয়েকটি সন্দেহভাজন নম্বরকে শর্টলিস্ট করা হয়। শর্টলিস্ট থেকে বেছে নেওয়া হয় সালিম ও গোপালের নম্বর। সেই রাতে ভোর চারটে পর্যন্ত দুটি নম্বরে কথপোকথনের প্রমাণ পায় CID। পরে মুম্বইয়ে সালিমের নম্বরের হদিশ মেলে। মুম্বই পুলিসকে সালিমের নম্বর দিয়ে দেওয়া হয়। তিনদিন খোঁজ চালানোর পর দক্ষিণ মুম্বইয়ে মাছ ব্যবসায়ী সালিমের ডেরা খুঁজে পায় পুলিস। এরপর বুধবার রাতে যৌথ অভিযানে গ্রেফতার করা হয় সালিমকে।

সূত্রে খবর, কনভেন্টে ডাকাতির পিছনেও রয়েছে সুপরিকল্পিত ষড়যন্ত্র। এই সূত্রে উঠে আসছে, গোয়ালবাটি গ্রামের ধৃত লিঙ্কম্যান গোপাল সরকারের নাম।

তদন্তকারীরা জানাচ্ছেন, ডাকাতির পরিকল্পনায় অন্যতম মাথা গোপাল। পেশায় রাজমিস্ত্রী গোপাল কয়েকদিন আগেই কনভেন্টে রঙের কাজ করেছিল। তখনই তখনও কনভেন্টের পুঙ্খানুপুঙ্খ রেকি করে ফেলে সে।

এরপরেই নির্দিষ্ট পরিকল্পনা ধরে এগিয়ে নির্দিষ্ট সময়েই হয় ডাকাতি। তদন্তকারীদের সন্দেহ এর পিছনে গোপাল ছাড়া আরও কারও মাথা রয়েছে। পর্দার আড়ালে থাকা সেই চক্রীর খোঁজে রানাঘাটের দুই লিঙ্কম্যানের বাড়িতে তল্লাসি চালায় পুলিস। যদিও, কারও হদিশ মেলেনি।

 

.