তৃণমূলের যে তিন সবথেকে বেশি ভোটে জয়ী

পরীক্ষায় বসেছিলেন ২৯৪ জন। সবাই পাস। কিন্তু কে পেলেন ১ লাখের 'স্টার মার্ক? কে হলেন দ্বিতীয়? কেই বা হলেন থার্ড? কাদের রেজাল্ট ২০১১-এর তুলনায় 'খারাপ' হল, কমল ভোটের মার্জিন?

Updated By: May 20, 2016, 12:56 PM IST
তৃণমূলের যে তিন সবথেকে বেশি ভোটে জয়ী

ওয়েব ডেস্ক: পরীক্ষায় বসেছিলেন ২৯৪ জন। সবাই পাস। কিন্তু কে পেলেন ১ লাখের 'স্টার মার্ক? কে হলেন দ্বিতীয়? কেই বা হলেন থার্ড? কাদের রেজাল্ট ২০১১-এর তুলনায় 'খারাপ' হল, কমল ভোটের মার্জিন?

২০১৬ বিধানসভা নির্বাচনে ভোটের ফাস্ট বয়, সেচ মন্ত্রী, ডোমজুর কেন্দ্রের তৃণমূল প্রার্থী রাজীব ব্যনার্জি। ভোটে তাঁর লড়াই ছিল বাম কংগ্রেস সমর্থিত আমরা আক্রান্তের প্রার্থী, প্রতিমা দত্ত। ভোটে রাজীব ব্যানার্জির জয়ের ব্যবধান- ১ লক্ষ ৭ হাজার ৬৬৬। 

সেকেন্ড হয়েছেন পশ্চিম মেদিনীপুরের শিউলি সাহা। কেশপুর থেকে ১ লক্ষ ১ হাজার ১৫১ ভোটে জয়ী শিউলি সাহা।

থার্ড বয়, প্রথমবার বিধানসভা নির্বাচন লড়া প্রার্থী শুভেন্দু অধিকারি। সাংসদ শুভেন্দু নন্দীগ্রাম থেকে ৮১ হাজার ভোটে জয়ী। 

ভোটের মার্জিন কমেছে কলকাতার তিন হেভিওয়েটের। বেহালা পূর্ব ও পশ্চিমের দুই নজরকাড়া প্রার্থী মেয়র শোভন চট্টপাধ্যায় ও শিক্ষামন্ত্রী পার্থ চট্টপাধ্যায় ২০১১ বিধানসভা ভোটে যে বিপুল মার্জিনে জয় পেয়েছিলেন, এবার তা অনেকটাই কমেছে। ভোটের মার্জিন কমেছে কলকাতা বন্দর কেন্দ্রের প্রার্থী মন্ত্রী ববি হাকিমের।