আকাশপথে যুক্ত হল দিল্লি-অন্ডাল, সপ্তাহে তিনদিন চলবে বিমান

দিল্লির সঙ্গে আকাশপথে যুক্ত হল অন্ডাল। বিমান চলবে সপ্তাহে তিনদিন। সোমবার নতুন এই নতুন যাত্রাপথের আনুষ্ঠানিক সূচনা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রথম উড়ানে নিজেও অন্ডাল হয়ে, গেলেন দিল্লি।

Updated By: Dec 8, 2015, 09:34 AM IST
 আকাশপথে যুক্ত হল দিল্লি-অন্ডাল, সপ্তাহে তিনদিন চলবে  বিমান

ওয়েব ডেস্ক: দিল্লির সঙ্গে আকাশপথে যুক্ত হল অন্ডাল। বিমান চলবে সপ্তাহে তিনদিন। সোমবার নতুন এই নতুন যাত্রাপথের আনুষ্ঠানিক সূচনা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রথম উড়ানে নিজেও অন্ডাল হয়ে, গেলেন দিল্লি।

কলকাতার সঙ্গে আকাশপথে আগেই যুক্ত হয়েছে অন্ডাল।  এবার চাহিদা ছিল দিল্লি। অবশেষে সেই চাহিদা মিটল। সোমবার মুখ্যমন্ত্রীর হাত ধরে দমদম থেকে প্রথম কোন যাত্রীবাহী বিমান অন্ডালের বিমানগরী ছুঁয়ে, পাড়ি দিল দিল্লি।

একশো তিনজন যাত্রী নিয়ে ঠিক দুপুর আড়াইটেতে অন্ডালের উদ্দেশে টেক ওফ করে এয়ার ইন্ডিয়ার এয়ারবাস থ্রি ওয়ান নাইন। মুখ্যমন্ত্রী এবং রাজ্যের কয়েকজন আমলা ছাড়াও প্রথম বিমানে ছিলেন কলকাতা এবং দুর্গাপুরের শিল্পপতিরা।

আপাতত সপ্তাহে তিনদিন কলকাতা-অন্ডাল-দিল্লি রুটে বিমান চালাবে এয়ার ইন্ডিয়ার সহযোগী সংস্থা অ্যালায়েন্স এয়ারলাইন্স। চলবে একশো পঁচিশ আসন বিশিষ্ট এয়ারবাস। কলকাতা থেকে অন্ডাল হয়ে দিল্লি পৌছতে সময় লাগবে সাড়ে তিন ঘণ্টা। তবে যাত্রী সংখ্যা নিয়ে সংশয় থাকায় ভর্তুকি দেবে অন্ডাল বিমানবন্দর নির্মাণকারী সংস্থা BAPL। কারণ কলকাতা থেকে অন্ডাল হয়ে দিল্লি যেতে একবার খরচ পড়বে অনুমানিক পনের লক্ষ টাকা। ভর্তুকি বাবদ BAPL দেবে সাত লক্ষ টাকা। এই শর্তেই বিমান চালাতে রাজি হয়েছে অ্যালায়েন্স এয়ারলাইন্স।

.