বারাসত কলেজেও তৃণমূলের দাদাগিরি

ভাঙড় কাণ্ডের জের কাটতে না কাটতেই প্রায় একই অভিযোগ উঠল বারাসত কলেজেও। অভিযোগ, শুক্রবার অধ্যাপক সমিতির নির্বাচন চলাকালীন প্রতিদ্বন্দ্বী বাম প্রার্থীদের রীতিমতো হুমকি দেয় তৃণমূল সমর্থিত শিক্ষাকর্মীরা। প্রবল চাপের মুখে শেষপর্যন্ত প্রার্থীপদ প্রত্যাহার করে নেন চার জন।

Updated By: Apr 28, 2012, 02:27 PM IST

ভাঙড় কাণ্ডের জের কাটতে না কাটতেই প্রায় একই অভিযোগ উঠল বারাসত কলেজেও। অভিযোগ, শুক্রবার অধ্যাপক সমিতির নির্বাচন চলাকালীন প্রতিদ্বন্দ্বী বাম প্রার্থীদের রীতিমতো হুমকি দেয় তৃণমূল সমর্থিত শিক্ষাকর্মীরা। প্রবল চাপের মুখে শেষপর্যন্ত প্রার্থীপদ প্রত্যাহার করে নেন চার জন। পাঁচ-এক ভোটে জয়ী হন তৃণমূল কংগ্রেস সমর্থিত প্রার্থীরা। তবে সমস্ত অভিযোগ ভিত্তিহীন বলে খারিজ করে দিয়েছেন কলেজের শিক্ষাকর্মীরা।  
ভাঙড়ের পর এবার উত্তর চব্বিশ পরগনা বারাসত কলেজ। ফের অধ্যাপিকা নিগ্রহের ঘটনায় কাঠগড়ায় তৃণমূল কংগ্রেস। শুক্রবার অধ্যাপকদের সংগঠন ওয়েবকুটার জেনারেল বডির  প্রার্থী  মনোনয়ন ছিল বারাসত কলেজে। বিকেল ৪টে নাগাদ শুরু হয় অধ্যাপক সমিতির নির্বাচন। নির্বাচন চলাকালীন হঠাত্ই ভোটগ্রহণকেন্দ্র চড়াও হন তৃণমূল সমর্থিত শিক্ষাকর্মীরা।  দলীয় প্রার্থীদের জেনারেল বডিতে পাঠানোর দাবি তোলেন তাঁরা। এই দাবির প্রতিবাদ করায় প্রতিদ্বন্দ্বী বাম প্রার্থীদের রীতিমতো হুমকি দেওয়া হয় বলে অভিযোগ। অশ্রাব্য ভাষায় গালিগালাজের পাশাপাশি অধ্যাপিকাদের প্রতি কটুক্তিও করা হয় বলে অভিযোগ। অবশ্য সমস্ত অভিযোগ ভিত্তিহীন বলে উড়িয়ে দিয়েছেন বারাসত কলেজের তৃণমূল সমর্থিত শিক্ষাকর্মীরা। শান্তিপূর্ণভাবেই ভোটপর্ব মিটেছে বলে দাবি করেছেন বারাসত কলেজের অধ্যক্ষও।  
ঘটনাটি নিয়ে মুখে কুলুপ এঁটেছেন অধ্যক্ষ বা শিক্ষাকর্মীরা। তবে ঘটনার সময়ে কিন্তু কলেজ চত্বরে ঢুকতে বাধা দেওয়া হয় সংবাদমাধ্যমকে। জানা গিয়েছে, প্রবল চাপের মুখে শেষপর্যন্ত প্রার্থীপদ প্রত্যাহার করে নেন চার জন বাম সমর্থিত অধ্যাপক-অধ্যাপিকা।  এরপর ৫-১ ভোটে জয়ী হন তৃণমূল কংগ্রেস সমর্থিত প্রার্থীরা। 

.